thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

২য় বছরেই খুলনা প্রিন্টিং এর ‘নো’ ডিভিডেন্ড

২০১৬ অক্টোবর ৩০ ১৬:১১:০৭
২য় বছরেই খুলনা প্রিন্টিং এর ‘নো’ ডিভিডেন্ড

দ্য রিপোর্ট প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়ার ২য় বছরেই ‘নো’ ডিভিডেন্ড ঘোষণা করেছে খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং এর পরিচালনা পর্ষদ। এ ছাড়া কোম্পানিটির ‍মুনাফাও নাজুক অবস্থায় নেমে এসেছে। যাতে শেয়ার দর অবস্থান করছে অভিহিত মূল্যের নিচে।

কোম্পানিটি ২০১৪ সালের ১৮ আগস্ট শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়। একই বছরে কোম্পানিটি ৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করে। এরপরে ২০১৫ সালে ৫ শতাংশ কমিয়ে ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে। তবে ২০১৬ সালে ‘নো’ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

খুলনা প্রিন্টিং শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২.৮২ টাকা দেখিয়ে শেয়ারবাজার থেকে ৪০ কোটি টাকা সংগ্রহ করে। এই টাকা সংগ্রহের পরে ২০১৩-১৪ অর্থবছরে ইপিএস বেড়ে হয় ৩.৭৫ টাকা হয়। তবে এরপরে ২০১৪-১৫ অর্থবছরে ইপিএস ২.২৪ টাকা বা ৫৯.৭৩ শতাংশ কমে হয় ১.৫১ টাকা। যা সর্বশেষ ২০১৫-১৬ অর্থবছরে ইপিএস ১.১৮ টাকা বা ৭৮.১৫ শতাংশ কমে হয়েছে ০.৩৩ টাকা।

কোম্পানিটির মুনাফা ও লভ্যাংশে নাজুক অবস্থার কারনে চলতি বছরের ২৫ এপ্রিল থেকে শেয়ার দর অভিহিত মূল্যের নিচে অবস্থান করছে। যা রবিবার (৩০ অক্টোবর) লেনদেন শেষে ৭.৭০ টাকায় দাড়িয়েছে।

২০১৬ সালের ৩০ জুনে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭.১২ টাকা।

ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য আলোচ্য বিষয় চূড়ান্ত অনুমোদনের জন্য আগামী ৩১ ডিসেম্বর সকাল ১০টায় বাঘেরহাট, খুলনা মংলা রোডে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। আর কোম্পানির শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ২৩ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

(দ্য রিপোর্ট/আরএ/অক্টোবর ৩০, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর