thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

মালয়েশিয়া আ.লীগের প্রস্তাবিত কমিটি গঠন

২০১৬ নভেম্বর ০২ ১৪:৪২:০৬
মালয়েশিয়া আ.লীগের প্রস্তাবিত কমিটি গঠন

মালয়েশিয়া প্রতিনিধি : আহ্বায়ক কমিটি ভেঙ্গে দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের মালয়েশিয়া শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে। সাবেক সহসভাপতি মকবুল হোসেন মুকুলকে সভাপতি ও ওয়াহিদুর রহমান ওহিদকে সাধারন সম্পাদক করে দলের নতুন গঠনতন্ত্র মোতাবেক ৮১ সদস্য বিশিষ্ট একটি প্রস্তাবিত কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার রাতে মালয়েশিয়ার বুকিত বিনতাং হোটেল ইস্তানায় আওয়ামী লীগের উদ্যোগে সাবেক যুগ্ম আহবায়ক কামরুজ্জামান কামালের সভাপতিত্বে ও সাবেক যুগ্ম আহবায়ক শাহীন সরদারের সঞ্চালনায় জেলহত্যা দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত প্রস্তুতি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ সময় নেতাকর্মীরা তাদের দীর্ঘদিনের পাওয়া না পাওয়ার কথা প্রকাশ করেন এবং পরে সর্ব সম্মতিক্রমে নতুন এ প্রস্তাবিত কমিটি ঘোষণা করেন সভার সভাপতি কামরুজ্জামান কামাল।

জরুরি সভায় বক্তব্য রাখেন কামরুজ্জামান কামাল, মকবুল হোসেন মুকুল, ওয়াহিদুর রহমান অহিদ, আবদুল করিম, মাহতাব খন্দকার, রাশেদ বাদল, মনিরুজ্জামান মনির, কাইয়ুম সরকার, শওকত হোসেন পান্না, হাবিবুর রহমান, শফিক চৌধুরী, হুমায়ূন কবির, শাহিন সর্দার, প্রকৌশলী আমিনুল ইসলাম খোকন, এমদাদুল হক সবুজ মামা, মহানগর আওয়ামী লীগের সভাপতি মামুন রশিদ, মালয়েশিয়া যুবলীগের আহবায়ক তাজকির আহমদ, যুগ্ন আহবায়ক আবু হানিফ, মানসুর আল বাশার সোহেল, শ্রমিকলীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুল, সহ সভাপতি শাহ আলম হাওলাদার, জাকির হোসেন, সেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি জালাল উদ্দিন সেলিম, সাধারন সম্পাদক মোনায়েম খান, ছাত্রলীগের যুগ্ন আহবায়ক ওয়াসিম ওয়াজেদ, রাসেল শিকদার প্রমুখ।

দলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা বলছেন, দলের জন্য নিবেদিতপ্রাণ, যোগ্য, ত্যাগী ও পরিক্ষিত নেতাদের হাতে নতুন কমিটির নেতৃত্ব তুলে দেওয়া হয়েছে। ভবিষ্যতে দল ইমেজ সংকটের মুখে পড়বে না। দলীয় নেতা কর্মীরা মনে করেন, বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড ও জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে মালয়েশিয়া আওয়ামী লীগ ও সুদূর প্রসারী চিন্তা নিয়ে সামনের দিকে এগিয়ে যাবে বলে মনে করেন দলের নেতাকর্মীরা।

এদিকে নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে আওয়ামী লীগের উপ কমিটির সহ-সম্পাদক জামিল হোসেন নাছির বলেন, মালয়েশিয়া বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের সকল ষড়যন্ত্র রুখে দিতে হবে।

তিনি আরও বলেন, মালয়েশিয়া আওয়ামী লীগের শুধু প্রস্তাবিত কমিটি করলে হবে না অবিলম্বে পূর্ণাঙ্গ কমিটি করে তা কেন্দ্রীয় অফিসে জমা দিয়ে অনুমোদন নিতে হবে। আর কি কারনে রেজাউল করিম রেজাকে বাদ দেয়া হয়েছে তা জানাতে হবে। দলের সকল কাজ সাংগঠনিক ভাবে চলতে হবে। কারো ইচ্ছায় দল চলবে না।

(দ্য রিপোর্ট/এআরই/অক্টোবর ০২, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর