thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

শীর্ষ দশে নেই ফেদেরার

২০১৬ নভেম্বর ০৮ ১৫:৫০:০২
শীর্ষ দশে নেই ফেদেরার

দ্য রিপোর্ট ডেস্ক : এটিপি ট্যুর টেনিস র‌্যাংকিংয়ের শীর্ষ দশের মধ্যে নেই সুইস তারকা রজার ফেদেরার! ২০০২ সালের পর এবারই প্রথম টেনিস র‌্যাংকিংয়ে ১০-এর নিচে নেমে গেলেন তিনি। সোমবার প্রকাশিত নতুন র‌্যাংকিংয়ে ১৬ নম্বরে নেমে গিয়েছেন এই সাবেক নম্বর ওয়ান টেনিস তারকা।

বেশ অনেকদিন ধরেই সাফল্যের দেখা পাচ্ছিলেন না ফেদেরার। তার উপর আবার চোটের প্রকোপে কোর্টের বাইরেই রয়েছেন তিনি। গত উইম্বলডনে হাঁটুতে চোট পেয়েছিলেন। সেমিফাইনালে হেরেছিলেন কানাডার মিলস রাওনিচের কাছে। এরপর সেই হাঁটুর চোটে তাকে ভালোই ভুগতে হয়েছিল। তখন থেকেই কোর্টের বাইরে রয়েছেন তিনি।

তবে কিছুদিন আগে ফেদেররা জানিয়েছিলেন পুরোপুরি ফিট হয়ে মাঠে নামতে তার ২০১৭ সালের জানুয়ারি লেগে যাবে। তিনি বলেন, ‘আশা করছি পুরো ফিট হয়ে কোর্টে নামতে পারব। আবারও নিজের শতভাগ উজাড় করে দিতে পারব। আপাতত ফিটনেস ট্রেনিং চলছে। সময় কাটাচ্ছি ট্রেডমিলে।’

সর্বশেষ ২০১২ সালে গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিতেছিলেন ফেদেরার। এরপর বড় ইভেন্টগুলো থেকে শূন্য হাতেই ফিরতে হয়েছে তাকে। এরই ফলস্বরূপ র‌্যাংকিংয়ের শীর্ষ দশ থেকেও ছিটকে পড়লেন তিনি। ৯ নম্বর থেকে সোজা ১৬ নম্বরে নেমে গিয়েছেন এই সুইশ তারকা। গত ১৪ বছরে এই প্রথম শীর্ষ দশে নেই ১৭টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ফেদেরার।

আগামী বছর অস্ট্রেলিয়া ওপেনের আগে হপম্যান কাপ দিয়েই কোর্টে ফিরতে আশাবাদী ৩৫ বছর বয়সি ফেদেরার।

(দ্য রিপোর্ট/এনপিএস/নভেম্বর ০৮, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর