thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

শাহজালালের নিরাপত্তা পর্যবেক্ষণে যুক্তরাজ্য

২০১৬ নভেম্বর ০৮ ১৬:৩১:৫১
শাহজালালের নিরাপত্তা পর্যবেক্ষণে যুক্তরাজ্য

দ্য রিপোর্ট প্রতিবেদক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বদলে যাওয়া নিরাপত্তা ব্যবস্থা যুক্তরাজ্য নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে বলে জানিয়েছেন দেশটির বাংলাদেশে নিযুক্ত হাইকমিশনার অ্যালিসন ব্ল্যাক।

সচিবালয়ে মঙ্গলবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে সাক্ষাতের সময় হাইকমিশনার এ কথা জানান।

গত ৯ মার্চ নিরাপত্তা ঘাটতিকে কারণ দেখিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কার্গো বিমানের যুক্তরাজ্যে সরাসরি ফ্লাইট নিষিদ্ধ করা হয়। সেই নিষেধাজ্ঞা এখনও বহাল রয়েছে।

বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সাক্ষাতের সময় বিমানমন্ত্রী শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি কার্গো পণ্য পরিবহনে অস্থায়ী নিষেধাজ্ঞা প্রত্যাহারে ভূমিকা রাখতে হাইকমিশনারের প্রতি অনুরোধ জানান।

শাহজালাল বিমানবন্দরে নিরাপত্তা ব্যবস্থা এবং স্থাপনকৃত নিরাপত্তা সরঞ্জামাদি সম্পর্কে অবহিত করে জানান, এ বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা বিশ্বের উন্নত দেশগুলোর আন্তর্জাতিক বিমানবন্দরের সমপর্যায়ে উন্নীত হয়েছে। নিরাপত্তা ব্যবস্থার সার্বিক উন্নয়নে যুক্তরাজ্যের পরামর্শক প্রতিষ্ঠান ‘রেড লাইন সিকিউরিটিজ’ চলতি বছরের মার্চ থেকে কাজ করছে।

হাইকমিশনার জানান, যুক্তরাজ্য সরকার বিমানবন্দরের বদলে যাওয়া নিরাপত্তা ব্যবস্থা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন। এ ব্যাপারে দু’দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ও কাজ করছে।

স্বল্প সময়ের মাঝে নিষেধাজ্ঞা প্রত্যাহার হয়ে যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন এ্যালিসন ব্ল্যাক।

এ সময় মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত সচিব স্বপন কুমার সরকার এবং অতিরিক্ত সচিব এএইচএম জিয়াউল হক উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/আরএমএম/এপি/নভেম্বর ০৮, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর