thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ক্যাপ্টেন পদে চাকরির সুযোগ সেনাবাহিনীতে

২০১৬ নভেম্বর ১৫ ১০:৪৬:৩৬
ক্যাপ্টেন পদে চাকরির সুযোগ সেনাবাহিনীতে

দ্য রিপোর্ট ডেস্ক : নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। আর্মি মেডিকেল কোর বা আর্মি ডেন্টাল কোরে সরাসরি ক্যাপ্টেন পদে বাংলাদেশি অবিবাহিত পুরুষ ও নারী প্রার্থীদের এই নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা :

আর্মি মেডিকেল কোর (পুরুষ বা নারী) পদের জন্য প্রার্থীদের সরকারি মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি এবং ইন্টার্নশিপ সম্পন্নকারী হতে হবে। এ ছাড়া আর্মি ডেন্টাল কোর (পুরুষ বা নারী) পদে আবেদন করতে প্রার্থীদের সরকারি মেডিকেল কলেজ বিডিএস ডিগ্রি এবং ইন্টার্নশিপ সম্পন্ন করা থাকতে হবে।

শারীরিক যোগ্যতা :

পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে। এ ছাড়া প্রার্থীদের ওজন হতে হবে ৫০ কেজি।

নারী প্রার্থীদের উচ্চতা পাঁচ ফুট দুই ইঞ্চি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে। পাশাপাশি সর্বোচ্চ ওজন হতে হবে ৪৬ কেজি।

অন্যান্য যোগ্যতা :

প্রার্থীদের বয়স আগামী ১ জুলাই, ২০১৭ তারিখে অনূর্ধ্ব-২৮ বছর হতে হবে। নারীদের ক্ষেত্রে বিবাহিত ও অবিবাহিত প্রার্থী গ্রহণযোগ্য হলেও শুধু অবিবাহিত পুরুষরাই আবেদন করতে পারবেন। তবে ১ জুলাই, ২০১৭ তারিখে বয়স ২৬ বছরের বেশি হলে আবেদন করতে পারবেন বিবাহিত পুরুষরাও।

আবেদন প্রক্রিয়া :

আগ্রহী প্রার্থীরা এক হাজার টাকা আবেদন ফি জমাদানপূর্বক বাংলাদেশ সেনাবাহিনীর ওয়েবসাইট ঠিকানায় (www.joinbangladesharmy.mil.bd) আবেদন করতে পারবেন।

আবেদন করা যাবে ১১ নভেম্বর, ২০১৬ থেকে ৩১ ডিসেম্বর, ২০১৬ তারিখ পর্যন্ত।

বিস্তারিত জানতে কালের কণ্ঠ পত্রিকায় ১২ নভেম্বর, ২০১৬ তারিখে প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখুন

(দ্য রিপোর্ট /এএপ/এন/এনআই/নভেম্বর ১৫, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর