thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

এএইচএফ কাপ হকি-২০১৬

হংকংকে হারিয়ে বাংলাদেশের শুভসূচনা

২০১৬ নভেম্বর ১৯ ১৭:৫৪:৪৯
হংকংকে হারিয়ে বাংলাদেশের শুভসূচনা

দ্য রিপোর্ট ডেস্ক : হংকংয়ে অনুষ্ঠিত আট জাতির এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ) কাপের উদ্ধোধনী ম্যাচে স্বাগতিকদের হারিয়ে টুর্নামেন্টে শুভ সূচনা করেছে বাংলাদেশ। শনিবার (১৯ নভেম্বর) দেশটির কিংস পার্ক স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক হংকংকে জিমিরা হারিয়েছেন ৪-২ গোলে।

এদিন ম্যাচের ২২ মিনিটে মামুনুর রহমান চয়নের গোলে ১-০ তে এগিয়ে যায় বাংলাদেশ। এর ঠিক তিন মিনিট পর ম্যাচের ২৫ মিনিটে আবারও পেনাল্টি কর্নার থেকে গোল করে ব্যবধান দ্বিগুন করেন চয়ন। আর এই সুবাদে নিজের দ্বিতীয় গোলও পেয়ে যান তিনি। প্রথমার্ধ শেষ বাশি পড়ার তিন মিনিট আগে ব্যাবধান আরও বাড়িয়ে দেন বাংলাদেশ অধিনায়ক রাসেল মাহমুদ জিমি। ৩-০ ব্যবধানে এগিয়ে যায় অলিভার কার্টজের শিষ্যরা। কিন্তু বিরতিতে যাওয়ার আগে ম্যাচের ৩৫ মিনিটে হংকংয়ের পক্ষে প্রথম গোল করে স্কোর লাইন ৩-১ করে ফেলেন কিন কান স্যাং। পেনাল্টি কর্নার থেকে এই গোলটি করেন তিনি।

বিরতি পর জোরালো আক্রমনে ব্যবধান আরও কমিয়ে ফেলে স্বাগতিকরা। ম্যাচের ৪২ মিনিটে হংকংয়ের পক্ষে গোল করে স্বাগতিকদের অনেকটা জয়ের আশা জাগান চুং মিং সিউ। কিন্তু শেষ পর্যন্ত সেটা আর সম্ভব করতে দেয়নি বাংলাদেশ অধিনায়ক জিমি। ৫২ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে ৪-২ জয় এনে দেন বাংলাদেশকে।

উল্লেখ্য, এর আগে টুর্নামেন্টে অংশ নিতে গত ১৬ নভেম্বর (বুধবার) দিবাগত রাত ১২ টা ৫০ মিনিটের একটি ফ্লাইটে দেশ ছেড়েছিল ১৮ সদস্যের জাতীয় হকি দল। যার নেতৃত্বে রয়েছেন দেশের তারকা ফরোয়ার্ড রাসেল মাহমুদ জিমি।

২১ নভেম্বর আসরে জিমিরা নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে চাইনিজ তাইপের বিপক্ষে। আর ম্যাকাওর বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশ মাঠে নামবে ২৩ নভেম্বর। এরপর ২৫ নভেম্বর বিরতি দিয়ে ২৬ নভেম্বর থেকে শুরু হবে প্রাক-স্থান নির্ধারণী ম্যাচ। আর ২৭ নভেম্বর স্থান নির্ধারণী ম্যাচগুলো দিয়ে পর্দা নামবে এই আসরের।

(দ্য রিপোর্ট/এজে/নভেম্বর ১৯, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর