thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

গত সপ্তাহে ৫ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

২০১৬ ডিসেম্বর ০৩ ১১:১১:৩৬
গত সপ্তাহে ৫ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

দ্য রিপোর্ট প্রতিবেদক : গত সপ্তাহে ৫ কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। চলতি বছরের ৩০জুন সমাপ্ত ব্যবসার উপর এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

লভ্যাংশ ঘোষণা করা কোম্পানিগুলো হল-বাটা সু, ফেমিলিটেক্স, এমারেল্ড অয়েল ইন্ডাষ্ট্রিজ, মিথুন নিটিং অ্যান্ড ডাইং ও ভ্যানগার্ড এমএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড ওয়ান। এর মধ্যে বাটা সু কোম্পানির পরিচালনা পর্ষদ অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির ৯ মাসের (জানুয়ারি-সেপ্টেম্বর ২০১৬) ব্যবসায় ২২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

আগের বছরের তুলনায় ফেমিলিটেক্স ও এমারেল্ড অয়েলের লভ্যাংশ ঘোষণার পরিমাণ কমে এসেছে। ফেমিলিটেক্স আগের বছরের (১২ মাস) ব্যবসায় ১০ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করলেও এবার ১৮ মাসের (জানুয়ারি ২০১৫-জুন ২০১৬) ব্যবসায় ৫ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। আর এমারেল্ড অয়েল আগের বছরের ২০ শতাংশ (১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস শেয়ার) লভ্যাংশ থেকে কমিয়ে এবার শুধুমাত্র ১০ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে।

এদিকে মিথুন নিটিং অ্যান্ড ডাইংয়ের লভ্যাংশ ঘোষণার পরিমাণ বেড়েছে। কোম্পানির পরিচালনা পর্ষদ আগের বছর ১৭ শতাংশ বোনাস শেয়ার থেকে বাড়িয়ে এবছর ২০ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। আর ভ্যানগার্ড এমএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড ওয়ান প্রথমবার ৭.৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

(দ্য রিপোর্ট/আরএ/এনআই/ডিসেম্বর ০৩, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর