thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

শীতের রাতে কেমন হবে পার্টি সাজ

২০১৬ ডিসেম্বর ০৫ ২২:২১:২৩
শীতের রাতে কেমন হবে পার্টি সাজ

দ্য রিপোর্ট ডেস্ক : শীত মানেই ফুল-অন পার্টি সিজন। নিজের সেরা লুকটা তো তুলে ধরতেই হবেই! সৌন্দর্য বাড়িয়ে সকলের ঈর্ষার পাত্রী হয়ে ওঠার জন্য রইল কিছু টিপস।

পার্টিতে যাওয়ার জন্য সাজতে বসার আগে প্রথমেই ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করে ফেলুন। তারপর অল্প অল্প করে প্রাইমার লাগাতে থাকুন, যতক্ষণ না পুরোটা ব্লেন্ড করে যায়। এতে মেক-আপও দীর্ঘস্থায়ী হবে আর স্কিন দেখাবে মসৃণ।

এবার ত্বকের যেখানে দাগ, ছোপ বা ডার্ক সার্কল আছে তার উপরেও আঙুলের সাহায্যে সামান্য কনসিলার ব্লেন্ড করে নিলে সেগুলো ঢাকা পড়ে যাবে। এবার স্পাঞ্জ বা আঙুলের সাহায্যে ফাউন্ডেশন মেখে নিন। মনে রাখবেন, সব সময় আউটওয়ার্ড স্ট্রোকে ফাউন্ডেশন লাগাতে হবে। চোখের পাতা, জ’লাইন, গলা, ঘাড়ের অংশেও ফাউন্ডেশন লাগাবেন কারণ শুধু মুখটা ফর্সা লাগছে আর আশপাশের অংশ কালচে দেখাচ্ছে, এটা দেখতে খারাপ লাগে।

ফাউন্ডেশন লাগানোর পর ভালো করে স্পাঞ্জ দিয়ে ব্লেন্ড করে দিন। দোকানে ফাউন্ডেশন কেনার সময় প্রথমেই দেখে নিন তা আপনার স্কিন টোনের সঙ্গে ম্যাচ করছে কি না।

ফাউন্ডেশনের পর ফেস পাউডার বা কমপ্যাক্ট পাফ করে সামান্য শিয়ার ব্লাশও ব্যবহার করতে পারেন, মুখে একটা সুন্দর গ্লো আসবে। সন্ধ্যা বা রাতের পার্টির জন্যে গোল্ডেন টিন্টেড পাউডার আদর্শ। ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর জন্যে এটি দারুণ কাজ করে।

ডার্ক প্যাচ ঢাকতে চাইলে সেই অংশে নর্মাল স্কিনের জন্যে যে ফাউন্ডেশন ব্যবহার করেন তার থেকে এক বা দু’শেড হালকা ফাউন্ডেশন ব্যবহার করুন, চোখের তলার অংশের কালিও ঢাকতে পারেন এইভাবে। মনে রাখবেন, খুব গাঢ় ভাবে যেন ফেস মেক-আপ ত্বকের ওপর না বসে। মেক-আপের শেষে ব্লাশার লাগালে পুরো মেক আপের মধ্যে ব্যালান্স রাখতে সুবিধা হয়।

গোলাপি, কোরাল বা ব্রাউন ব্লাশার দারুণ লাগবে পার্টিতে। চিকবোনের ওপরে আপওয়ার্ড স্ট্রোকে ব্লাশার লাগান, একটু গ্ল্যামারাস লুক চাইলে চিকবোনে হাইলাইটার লাগাতে পারেন। ব্লাশার ভালো করে ব্লেন্ড করুন, যাতে ন্যাচারাল লুক বজায় থাকে।

আরও একটু এক্সপেরিমেন্ট করতে চাইলে চিকজ হাইলাইট করার জন্যে ক্লিয়ার, গ্লসি চিক স্টেন ব্যবহার করুন। অল্প পরিমাণে চিক স্টেন গালে লাগিয়ে সার্কুলার মুভমেন্টে ব্লেন্ড করুন। চিক স্টেন লাগানোর পর খুব চড়া মনে হলে সামান্য ফাউন্ডেশন লাগান, হালকা হয়ে যাবে।

(দ্য রিপোর্ট/এফএস/এনআই/ডিসেম্বর ০৫, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর