thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

চবিতে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ

২০১৬ ডিসেম্বর ০৮ ২৩:৫১:০৫
চবিতে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ

চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় অন্তত ১৫ জন আহত হয়েছেন। এদের মধ্যেই ৮ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

আহতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী সৌরভ সিনহা, ইতিহাস বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম মিথিল, রাজনীতি বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী শেখ আহমেদ, আন্তর্জাতিক বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মামুন ও লোকপ্রশাসন বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী ইমরান হোসেন। বাকিদের নাম জানা যায়নি।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাত সাড়ে নয়টা দিকে শহর থেকে ছেড়ে আসা রাতের শাটল ট্রেন বিশ্ববিদ্যালয়ের স্টেশনে পৌঁছালে চবি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের মধ্যে এ সংঘর্ষের সূত্রপাত হয়।

চবি ক্যাম্পাস সূত্রে জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেনের সিটে বসা নিয়ে কথা কাটাকাটির জেরে এ সংঘর্ষ হয়। সংঘর্ষে জড়িতরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের সভাপতি অনুসারী আলমগীর টিপু ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

এদিকে, আহতদের মধ্যে সৌরভ, তৌহিদ ও শেখ আহমেদের অবস্থা আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। জানা গেছে শাটল ট্রেনে দুদল ছাত্রের মধ্যে কথা কাটাকাটির জের ধরে ট্রেনটি চবি স্টেশনের পৌঁছার পরপর একবার এবং পরে ক্যাম্পাসে সংঘর্ষে লিপ্ত হয় দুই গ্রুপ।

বর্তমানে সংঘর্ষ থামলেও উভয়ের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এক গ্রুপ শাহজালাল হল, অন্য গ্রুপ শাহ আমানত হলের সামনে অবস্থান নিয়ে স্লোগান দিচ্ছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে।

এ বিষয়ে জানতে হাটহাজারী থানা পুলিশের ওসি বেলাল জাহাঙ্গীরের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা ঘটনাস্থলে আছি। পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে। আর কোন কিছু এখন বলা সম্ভব নয় বলে মোবাইল সংযোগ বিচ্ছিন্ন করে দেন তিনি।

চমেক পুলিশ ফাঁড়ির এএসআই পঙ্কজ বড়ুয়া জানায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সংর্ঘষে ঘটনায় ৮জনকে হাসপাতালে আনা হয়েছে। তাদের জরুরী বিভাগে ভর্তি করা হয়েছে।

এদিকে এ রিপোর্ট লিখা পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিভিন্ন জায়গায় থেমে থেকে সংঘর্ষ চলছে বলেও বিশ্ববিদ্যালয়ের বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছে।

(দ্য রিপোর্ট/জেডটি/এনআই/ডিসেম্বর ০৮, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর