thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত রাজশাহীর

২০১৬ ডিসেম্বর ০৯ ১৭:২৫:৩৩
টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত রাজশাহীর

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শিরোপা নির্ধারনী ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন রাজশাহী অধিনায়ক ড্যারেন স্যামি। শুক্রবার (০৯ ডিসেম্বর) তারা মুখোমুখি হয়েছে সাকিব আল হাসানের ঢাকা ডাইনামাইটসের।

শিরোপা নির্ধারণী এই ম্যাচ দিয়েই এদিন পর্দা নামছে বিপিএল চতুর্থ সংস্করণের চলতি আসরের। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ফাইনাল ম্যাচটি শুরু হচ্ছে সন্ধ্যা পৌনে ৬ টায়।

প্রথম দুই আসরের শিরোপা জয়ী ঢাকা ও এক আসর বিরতি দিয়ে নতুন নামে খেলতে আসা রাজশাহী। অনেকটা অপ্রতিরোধ্য ভঙ্গিতে বিপিএল ফাইনালে উঠেছে ঢাকা ডায়নামাইটস। আর দুর্বলতা দিয়ে আসর শুরু করা রাজশাহী শেষ দিকে জ্বলে উঠে দ্বিতীয় কোয়ালিফাই খেলে হয়েছে ফাইনালে ঢাকার প্রতিপক্ষ। এখন দেখার বিষয় আসরের শেষ দিনে কে হাসেন শেষ হাসি? আর কার ঘরে ওঠে চতুর্থ আসরের শিরোপা?

গত ৮ নভেম্বর মিরপুরে পর্দা ওঠে এবারের বিপিএল চতুর্থ আসরের। ৭ দলের মধ্যে ডাবল লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত ৪২টি ম্যাচের পর নির্ধারিত হয় আসরের সেরা চারটি দল। এরপর একটি এলিমিনেশন ও দুটি কোয়ালিফাইয়ের মধ্যে দিয়ে শিরোপা লড়াইয়ে উঠে আসে ঢাকা-রাজশাহী। যাদের মধ্যে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

বিপিএলের প্রথম দুই আসরে (২০১২ ও ২০১৩) ঢাকা গ্ল্যাডিয়েটর্স নামে শিরোপা ঘরে তুলে ছিল বর্তনাম ঢাকা ডায়নামাইটস। গত তৃতীয় আসরে অবশ্য এলিমিনেশন পর্বে নিজেদের মাঠে বরিশাল বুলসের কাছে হেরে বিদায় নিয়েছিল ঢাকা। এবার অবশ্য প্রথম কোয়ালিফাই ম্যাচ খেলে সরাসরি ফাইনালে উঠেছে দলটি। তবে, এবার সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ঢাকা সেই ঘরের মাঠেই ফাইনাল খেলবে রাজশাহীর বিপক্ষে। তার আগেই বেশ আত্মবিশ্বাসী দলটি।

এদিকে ফাইনালে ঢাকার প্রতিপক্ষ রাজশাহী কিংস। গেল ৬ ডিসেম্বর এলিমিনেটর রাউন্ডের যারা হারিয়েছিল তামিমের চিটাগাংকে। আর ৭ ডিসেম্বর দ্বিতীয় কোয়ালিফাইতে বড় ব্যবধানে খুলনাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছিল ড্যারেন স্যামির নেতৃত্বাধীন এই দলটি।

লিগ পর্বে রাজশাহী ঢাকার সঙ্গে দুবার মুখোমুখি হয়ে জয় তুলে নিয়েছে দুইবারই। বিপিএলের এবারের আসরে প্রথম ঢাকাকে তারা হারিয়েছিল ৬ উইকেটে। আর দ্বিতীয়বার হারিয়েছিল ৩ উইকেটে।

(দ্য রিপোর্ট/এজে/ডিসেম্বর ০৯, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর