thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

‘নারায়ণগঞ্জে সেনা মোতায়েনের পরিস্থিতি সৃষ্টি হয়নি’

২০১৬ ডিসেম্বর ১০ ১৪:৪১:৪৩
‘নারায়ণগঞ্জে সেনা মোতায়েনের পরিস্থিতি সৃষ্টি হয়নি’

দ্য রিপোর্ট প্রতিবেদক : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েনের মতো কোন পরিস্থিতি সৃষ্টি হয়নি বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকীব উদ্দিন আহমেদ। তিনি বলেন, আইন শৃঙ্খলা বাহিনীর সঙ্গে আমরা বৈঠক করেছি। তারা বলেছে নারায়ণগঞ্জে আইন শৃঙ্খলা পরিস্থিতি ঠিক আছে।সেনা মোতায়েনের মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি।

শনিবার (১০ ডিসেম্বর) রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠক শেষে সিইসি সাংবাদিকদের এ কথা জানান।

রকিব উদ্দিন বলেন, নারায়নগঞ্জে বহিরাগত কেউ যাতে ঢুকতে না পারে সে ব্যবস্থা নেওয়া হয়েছে। যারা সন্ত্রাসী, অস্ত্রধারী যারা নির্বাচন সমস্যা করতে চায় তাদেন বিরুদ্ধে শুরু থেকে গ্রেফতার অভিযান চালু আছে এবং আইন শৃঙ্খলা বাহিনীর ২৭ জন ম্যাজিট্রেট নিয়োগ করা হয়েছে। তারা আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি প্রার্থীদের আচরণ বিধি লংঘন পর্যবেক্ষন করছে। জেলা পরিষদ নির্বাচন প্রথমবারের মতো হচ্ছে তাই আমরা এ বিষয়ে সতর্ক আছি। প্রতিটি জেলার পরিস্থিতি অনুযায়ী আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে ব্যবস্থা নেওয়ার জন্য।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নারায়ণগঞ্জে কেউ আচরণবিধি লংঘন করে থাকলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে, সে যেই হোক।

আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার(সিইসি) কাজী রকিব উদ্দিন আহমেদহসহ অন্যান্য কমিশনাররা উপস্থিত ছিলেন। বৈঠকে পুলিশের আইজিপি শহিদুল ইসলাম ও র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদসহ সেনাবাহিনী, নৌ-বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

২২ ডিসেম্বরে অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের আগে এটি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে শেষ বৈঠক। এছাড়া বৈঠকে ২৮ ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু করার জন্য আইন শৃঙ্খলা বাহিনী ভূমিকা নিয়ে আলোচনা হয়।

সিইসি বলেন, ভোট কেন্দ্রে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কড়া নজরদারি থাকবে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সে ব্যবস্থা নেওয়া হবে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভি এবং বিএনপি মনোনীত প্রার্থী সাখাওয়াত হোসেন খান।

নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই সেনা মোতায়েনের দাবি জানিয়ে আসছিল বিএনপি।

(দ্য রিপোর্ট/জেজে/এমকে/ডিসেম্বর ১০, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর