thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ওয়াংখেড়েতে ভারতের দাপটই চলছে

২০১৬ ডিসেম্বর ১০ ১৫:০৬:৪২
ওয়াংখেড়েতে ভারতের দাপটই চলছে

দ্য রিপোর্ট ডেস্ক : মুম্বাইয়ের ওয়াংখেড়েতে দাপট অশ্বনি-জাদেজা দুই স্পিনারের স্পিনের ভেলকিতে ৪০০ রানেই থেমে যায় ইংল্যান্ডের প্রথম ইনিংস। এরপর ব্যাট হাতেও কুকদের পাল্টা জবাব দিচ্ছে ভারত। রানে ফিরেছেন ভারতের দ্বিতীয় ওপেনার মুরালি বিজয়।

ওয়াংখেড়ের পাটা উইকেটেও দাপট দেখিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা জুটি। দুই স্পিনারের ভেল্কিতে চারশো রানে শেষ হয় ইংল্যান্ডের প্রথম ইনিংস। এর জবাবে ব্যাট করতে নেমে লোকেশ রাহুলের উইকেট দ্রুত হারালেও মুরালি বিজয় ও চেতেশ্বর পূজারার অবিচ্ছিন্ন একশো সাত রানের জুটি ভারতকে শক্ত ভিত গড়ে দিয়েছে। দ্বিতীয় দিনের শেষে ভারতের স্কোর এক উইকেটে ১৪৬।

বিজয় ৭০ ও পূজারা ৪৭ রানে অপরাজিত থেকে তৃতীয় দিনের ব্যাটিংয়ে নামেন। তবে এদিন ব্যাট করতে নেমে প্রথমেই পূজারার উইকেটটি হারায় ভারত। তিনি ৬টি চারের মারে ৪৭ রান করে সাজঘরে ফিরেন। এরপর বিজয় ও বিরাট কোহলি দলকে এগিয়ে নিতে থাকেন। বিজয় শতক পূর্ণ করেছেন এরই মধ্যে। তিনি ১০টি চার ও ৩টি ছক্কার মারে ১৩৬ রান করেছেন। দলীয় ২৬২ রানে জ্যাক বলের বলে বোল্ড আউট হয়ে সাজঘরে ফিরেন।

এর আগে শুক্রবার পাঁচ উইকেটে ২৮৮ রান হাতে নিয়ে খেলতে নামে ইংল্যান্ড। কিন্তু নিয়মিত ব্যবধানে ভারতীয় স্পিনাররা উইকেট তুলে নেওয়ায় ৪০০-র বেশি আর এগোতে পারেননি কুক বাহিনী। ভারতীয় স্পিনারদের মোকাবিলা করে ইংল্যান্ডের রানকে এদিন এগিয়ে নিয়ে যান একমাত্র জস বাটলার। আর তাকে সঙ্গ দেন বল। বাটলারের ৭৬ ও বলের ৩১ রানের সুবাদে ৪০০-র গন্ডি স্পর্শ করে ব্রিটিশরা।

(দ্য রিপোর্ট/এনপিএস/ডিসেম্বর ১০, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর