thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

নাসিরনগরে হামলা বিচ্ছিন্ন ঘটনা : স্বামী ধ্রুবেশানন্দ

২০১৬ ডিসেম্বর ১০ ১৬:৩৭:১৬
নাসিরনগরে হামলা বিচ্ছিন্ন ঘটনা : স্বামী ধ্রুবেশানন্দ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুপল্লীতে দুষ্কৃতিকারীরা যে হামলা চালিয়েছে সেটিকে বিচ্ছিন্ন ঘটনা বলে মন্তব্য করেছেন ঢাকার রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী ধ্রুবেশানন্দ মহারাজ। তবে ঘটনাটি বিচ্ছিন্ন হলেও এতে করে বিদেশে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে।

শনিবার (১০ ডিসেম্বর) দুপুরে নাসিরনগরে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ ও ত্রাণ সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। হিউম্যান রাইটস সেন্টার ফর বাংলাদেশের অর্থায়নে নাসিরনগর রামকৃষ্ণ আশ্রমের উদ্যোগে স্থানীয় দত্তবাড়ি চত্বরে এ ত্রাণ সহায়তা প্রদান করা হয়।

স্বামী ধ্রুবেশানন্দ মহারাজ বলেন, মুষ্টিমেয় কিছু স্বার্থান্বেষী লোক নিজেদের ব্যক্তি স্বার্থের জন্য হিন্দুদের উপর হামলা চালিয়ে নাসিরনগরবাসীর উপর কলঙ্ক লেপে দিয়েছে। তবে সমাজ ও দেশ যদি এই ঘটনার পুনরাবৃত্তি রোধ করতে না পারে তাহলে বাংলাদেশে একদিন তুরস্ক, পাকিস্তান ও আফগানিস্তানের পরিণতি ঘটবে। তাই এ ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে সেজন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

নাসিরনগর পূজা উদযাপন পরিষদের সভাপতি কাজল জ্যোতি দত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রাণ সহায়তা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বামী শান্তিকরানন্দ মহারাজ, অধ্যাপক কল্যাণময় সরকার, নাসিরনগর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. মনির হোসেন, সাংবাদিক পীযূষ কান্তি আচার্য প্রমুখ।

পরে আলোচনা সভা শেষে ক্ষতিগ্রস্ত ৮০টি পরিবারের মাঝে নগদ দুই হাজার টাকা, লেপ, থালা-বাটি, ধূতি ও লুঙ্গি-শাড়ি প্রদান করা হয়।

(দ্য রিপোর্ট/এমকে/ডিসেম্বর ১০, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর