thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪,  ২৬ রবিউল আউয়াল ১৪৩৯

ইজতেমা উপলক্ষে ১৩-১৫ জানুয়ারি বিশেষ ট্রেন

২০১৭ জানুয়ারি ১১ ১৩:১৬:৪৬
ইজতেমা উপলক্ষে ১৩-১৫ জানুয়ারি বিশেষ ট্রেন

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিশ্ব ইজতেমা (প্রথম পর্যায়) উপলক্ষে মুসল্লীদের যাতায়তের সুবিধার্থে ১৩ থেকে ১৫ জানুয়ারি রেলওয়ের বিশেষ ট্রেন চলাচল করবে।

রেলপথ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার (১১ জানুয়ারি) এ তথ্য জানানো হয়েছে।

টঙ্গীর তুরাগ নদীর তীরে চলতি বছর বিশ্ব ইজতেমার প্রথমপর্ব হবে ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি এবং দ্বিতীয়পর্ব হবে ২০, ২১ ও ২২ জানুয়ারি।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিশ্ব ইজতেমায় আগত মুসুল্লীদের সুবিধার্থে ১০ জানুয়ারি দুপুরের পর থেকে ১৫ জানুয়ারি আখেরি মোনাজাতের আগের দিন পর্যন্ত ঢাকা অভিমুখী সব ট্রেন টঙ্গী স্টেশনে ২ মিনিট বিরতি দেবে। আগামী ১৩ জানুয়ারি (শুক্রবার) সুবর্ণ এক্সপ্রেস ও ১৫ জানুয়ারি (রবিবার) মহানগর এক্সপ্রেস ট্রেন সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে।

১৫ জানুয়ারি রবিবার আখেরী মোনাজাতের দিন সুবর্ণ এক্সপ্রেস, মহুয়া এক্সপ্রেস এবং তুরাগ এক্সপ্রেস ১, ২, ৩, ৪ এবং ঢাকা-কুমিল্লা, ঢাকা-টঙ্গী, ঢাকা-জয়দেবপুর ও ঢাকা-নারায়ণগঞ্জের মধ্যে ডেমু (কমিউটার) ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে রেল মন্ত্রণালয়।

আখেরি মোনাজাতের পরের দিন (১৬ জানুয়ারি) টিকেটধারী মুসূল্লীদের টঙ্গী স্টেশন থেকে ট্রেনে উঠার সুবিধার্থে সুন্দরবন, পারাবত, ধুমকেতু, এগারসিন্দুর প্রভাতী, অগ্নিবীণা, একতা, কিশোরগঞ্জ, জয়ন্তীকা, সিল্কসিটি, উপকূল, কালানী, মহানগর প্রভাতী, রংপুর, যমুনা, সিরাজগঞ্জ, হাওর ও মহানগর গোধুলী এক্সপ্রেস ট্রেন টঙ্গী স্টেশনে ২ মিনিট করে থামবে।

রেল মন্ত্রণালয় জানিয়েছে, টিকেট সংগ্রহের মাধ্যমে ট্রেনে ভ্রমণ করতে হবে।

(দ্য রিপোর্ট/আরএমএম/এমকে/জানুয়ারি ১১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে