thereport24.com
ঢাকা, বুধবার, ২২ নভেম্বর ২০১৭, ৮ অগ্রহায়ণ ১৪২৪,  ৩ রবিউল আউয়াল ১৪৩৯

ডয়েচে ভেলের ‘অন্বেষণ’ আরটিভিতে

২০১৭ জানুয়ারি ১১ ১৪:৫৪:১১
ডয়েচে ভেলের ‘অন্বেষণ’ আরটিভিতে

দ্য রিপোর্ট প্রতিবেদক : ডয়েচে ভেলের বিজ্ঞান ও প্রযুক্তির অনুষ্ঠান ‘অন্বেষণ’ বাংলাদেশের বেসরকারি চ্যানেল আরটিভিতে ১২ জানুয়ারি থেকে বাংলায় দেখানো হবে। অনুষ্ঠানটিতে বিজ্ঞান, প্রযুক্তি, পরিবেশ ও জীবনযাপনের নানা দিক তুলে ধরা হবে। সপ্তাহের প্রতি বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৫ মিনিটে এবং রবিবার দুপুর রাত ১টা ৪০ মিনিটে আরটিভির পর্দায় দর্শক দেখতে পাবেন অনুষ্ঠানটি।

আরটিভির প্রধান নির্বাহী সৈয়দ আশিক রহমান বলেন, বন শহরে ডয়েচে ভেলের বাঙালি টিম অন্বেষণ তৈরি করছে। ইউরোপ ও জার্মানির নিত্যনতুন বিজ্ঞান ও প্রযুক্তি এখানে বিশেষভাবে ফোকাস করা হবে। দেবারতি গুহ বাঙালি টিমের প্রধান এবং অমৃতা পারভেজ এ অনুষ্ঠানের উপস্থাপক।

অনুষ্ঠানটিতে বিজ্ঞানভিত্তিক উন্নয়ন, জীবনযাপনের দিক ছাড়াও উপস্থাপক জার্মানি ও দক্ষিণ এশিয়ার মধ্যে প্রতিদিনের জীবনযাপনের ভিন্ন ভিন্ন দিক, বিস্ময়কর সংস্কৃতির পার্থক্য তুলে ধরা হবে। অনুষ্ঠানটির মাল্টিমিডিয়া কনটেন্ট www.dw.com/bengali এই ঠিকানায় অনলাইনে পাবেন।

আরটিভিতে এ অনুষ্ঠানটি প্রচার উপলক্ষে সম্প্রতি রাজধানীর একটি পাঁচতারা হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে জার্মানির ডেপুটি হাইকমিশনার মি. শুল্টহাইস উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে আরটিভির সিইও সৈয়দ আশিক রহমান ও ডয়েচে ভেলের দক্ষিণ এশিয়ার ডিস্ট্রিবিউশন এক্সিকিউটিভ টোবিয়াস গ্রোটে-বেভারভোর্গে এ নিয়ে আরটিভি কার্যালয়ে চুক্তি সই করেন।

(দ্য রিপোর্ট/পিএস/এম/জানুয়ারি ১১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর



রে