thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ফরিদপুরে মাসব্যাপী জসিম পল্লী মেলা শুরু

২০১৭ জানুয়ারি ১৩ ১৮:৫৯:০৫
ফরিদপুরে মাসব্যাপী জসিম পল্লী মেলা শুরু

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরে শুক্রবার থেকে শুরু হয়েছে মাসব্যাপী জসিম পল্লী মেলা। শুক্রবার (১৩ জানুয়ারি) বিকেলে প্রধান অতিথি হিসেবে বৃহত্তর ফরিদপুরের সর্ববৃহৎ গ্রামীণ এ মেলার উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি।

ফরিদপুর শহরতলীর অম্বিকাপুরে পল্লিকবি জসিম উদ্দিনের বাড়ীর সামনে কুমার নদের তীরে জসিম উদ্যানে বেলুন ও পায়রা উড়িয়ে মাসব্যাপী এ মেলার উদ্বোধন করেন মন্ত্রী।

পল্লী কবি জসিম উদ্দিনের ১১৪তম জন্মবার্ষিকী উপলক্ষে জসিম পল্লী মেলার আয়োজন করেছে জেলা প্রশাসন ও জসিম ফাউন্ডেশন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, জসিম উদ্দিন ছিলেন গ্রাম বাংলার মানুষের কবি। তার মতো করে অন্য কোনো কবি গ্রামকে সাহিত্য চর্চার মাধ্যমে তুলে ধরেননি। কবিকে দেশের মানুষের মাঝে বাঁচিয়ে রাখতে সরকার জসিম সংগ্রহ শালা তৈরি করেছে, যা অল্প দিনের মধ্যে উদ্বোধন করা হবে।

ফরিদপুরের জেলা প্রশাসক ও জসিম ফাউন্ডেশনের সভাপতি বেগম উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. লোকমান হোসেন মৃধা, গোপালগঞ্জের জেলা প্রশাসক সরকার মোখলেসুর রহমান, ফরিদপুরের পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সুবল চন্দ্র সাহা, সদর উপজেলা চেয়ারম্যান খন্দকার মোহতেসাম হোসেন বাবর ও কবি পুত্র ড. জামাল আনোয়ার।

মেলায় দেড় শতাধিক স্টলে গ্রামীণ সাংস্কৃতির নানা উপাদান প্রদর্শন ও বিকি-কিনির সাথে দেশি খাবার বিক্রিরও দোকান রয়েছে। এ ছাড়া মেলায় সার্কাস, পুতুল নাচ, শিশুদের ট্রেন, মোটর সাইকেল খেলা, নাগর দোলার মতো মজার আয়োজন এই বছরও করা হয়েছে। সন্ধ্যার পর থেকে মেলার প্রান্তে জসিম মঞ্চে স্থানীয় ও অন্য জেলাগুলোর নাট্যদল, গানের দল ও সাহিত্য সংগঠনগুলো অংশগ্রহণে মনোরম পরিবেশনার আয়োজন করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এস/কেআই/জেডটি/জানুয়ারি ১৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর