thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন

২০১৭ জানুয়ারি ১৪ ১৬:২৩:৫৫
চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন

ঢাবি প্রতিনিধি : সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ থেকে বাড়িয়ে ৩৫ বছরে উন্নীতকরণের দাবিতে শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে মানববন্ধন করেছে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ’ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা। মানববন্ধনের পর বেলা ১২টার দিকে অপারাজেয় বাংলার সামনে থেকে একটি র‌্যালি শুরু হয়ে কেন্দ্রীয় গ্রন্থাগার হয়ে শাহবাগে পাবলিক লাইব্রেরির সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশ এর মাধ্যমে শেষ হয়।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের সভাপতি ইমতিয়াজ উদ্দিন বলেন, আমাদের সরকারি চাকরির বয়সসীমা ব্রিটিশ আমলের নিয়মে চলছে।

তিনি সরকারের কাছে প্রশ্ন রেখে বলেন, গড় আয়ু যখন ৪৫ বছর ছিল তখন চাকরিতে বয়সের সীমা ছিলো ২৭, যখন গড় আয়ু ৫০ ছাড়ালো তখন সরকারি চাকরিতে বয়সসীমা হয় ৩০। কিন্তু বর্তমানে গড় আয়ু ৭১, তাহলে চাকরিতে বয়সসীমা কতো হওয়া দরকার?

তিনি আরও বলেন, বাংলাদেশের সবচেয়ে বড় বিশ্ববিদ্যালয় জাতীয় বিশ্ববিদ্যালয়ে ৮৭% স্নাতক পর্যায়ের শিক্ষার্থী। বর্তমান শিক্ষা ব্যবস্থায় অনার্স মাস্টার্স শেষ করতে লাগে ২৭-২৮ বছর। অনেকের ৩০ বছর পার হয়ে যায়। যা বর্তমান তরুণদের জন্য বৈষম্য।

সমাবেশ থেকে আগামী ২৮ জানুয়ারি সাধারণ শিক্ষার্থীদের নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করা হবে বলে ঘোষণা দেওয়া হয়। মানবন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র পরিষদ এর আহ্বায়ক লোকমান হায়দার চৌধুরী, মানবাধিকার সংগঠন এবেইজ এর চেয়ারম্যান সৈয়দ শিমুল পারভেজসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

(দ্য রিপোর্ট/এস/এপি/জানুয়ারি ১৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর