thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক

২০১৭ জানুয়ারি ১৬ ২২:৩২:৩৪
প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক

দ্য রিপোর্ট প্রতিবেদক : দশম জাতীয় সংসদের ‘প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৪তম বৈঠক সোমবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়েছে। কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য আনিসুল হক, মুহাম্মদ ফারুক খান, ডা. দীপু মনি ও হোসনে আরা বেগম অংশগ্রহণ করেন।

বৈঠকে গুপ্তসংকেত পরিদফতরের (সাইফার) আধুনিক মুদ্রণ যন্ত্রপাতি পরিচালনা ও রক্ষণাবেক্ষণের জন্য মুদ্রণ সংশ্লিষ্ট জনবল (অফসেট প্রিন্টিং মেশিন অপারেটর, ড্রাফটসম্যান, প্রুফ রিডার, পোর্টার, কাটিং ও বাইন্ডিং মেশিন অপারেটর এবং ইলেক্ট্রোমেকানেক্যাল মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার ইত্যাদি) সাংগঠনিক কাঠামোভুক্ত করার সুপারিশ করা হয়।

কমিটি আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) কার্যক্রম ও আধুনিকায়নের জন্য সাংগঠনিক কাঠামো আধুনিকীকরণের লক্ষ্যে জনবলসহ আন্তঃবাহিনী ডেস্ক নতুনভাবে সংযোজন, প্রয়োজনীয় জনবল সংগঠনিক কাঠামোতে সংযোজন, আইএসপিআর’র নিজস্ব ওয়েবসাইট রক্ষণাবেক্ষণের জন্যও প্রযুক্তিজ্ঞানসম্পন্ন জনবল নিয়োগের সুপারিশ করে। এ পরিদফতরের হিসাব রক্ষণাবেক্ষণ ও দৈনন্দিন প্রশাসনিক কাজের জন্য হিসাবরক্ষক, ডাক বহনকারী, পরিছন্নতাকর্মী ও নৈশ প্রহরী জরুরি ভিত্তিতে সংযোজন করা, পুরাতন অপ্রচলিত পদসমূহের নাম পরিবর্তন করে ফটোগ্রাফার করা, প্রযুক্তিসম্পন্ন সরঞ্জাম ও যানবাহন বৃদ্ধি করা, দক্ষতার সাথে দায়িত্ব পালনের স্বার্থে সুসজ্জিত ও আধুনিক সুবিধা সম্বলিত অফিস ভবন নির্মাণ, দেশে-বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করা ইত্যাদি বিষয়ে সুপারিশ করে।

বৈঠকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, সেনা, বিমান, নৌবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/এপি/এনআই/জানুয়ারি ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর