thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

নারায়ণগঞ্জে সাত খুন মামলার রায়

অপরাধীদের জন্য কঠোর সতর্কবার্তা : কাদের

২০১৭ জানুয়ারি ১৯ ২০:১১:৩৮
অপরাধীদের জন্য কঠোর সতর্কবার্তা : কাদের

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার রায়কে বিরল ঘটনা উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘এ রায় অপরাধীদের জন্য কঠোর সতর্কবার্তা।’

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কাঁচপুর সেতুর পশ্চিমপাশে কাঁচপুর, মেঘনা ও গোমতি দ্বিতীয় সেতু নির্মাণ এবং বিদ্যমান সেতু পুনর্বাসন প্রকল্পের পাইলিং কাজের উদ্বোধন করতে এসে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী জানান, বিশ্বের সবচেয়ে লেটেস্ট টেকনোলজি এ ৩টি সেতু নির্মাণে ব্যবহার করা হচ্ছে। এ ৩টি সেতু নির্মাণে ব্যয় সাড়ে ৮ হাজার কোটি টাকা। এতে জাইকা দেবে সাড়ে ৬ হাজার কোটি টাকা। বাংলাদেশ সরকার দেবে ২ হাজার কোটি টাকা। নির্মাণ কাজে অনেক বাঁধা ছিল। গুলশানের হলি আর্টিজানের জঙ্গী হামলায় ৭ জন জাপানি নিহত হওয়ার পর কাজ কিছুটা বিলম্বিত হয়েছে। কিন্তু সিডিউলে বিলম্ব হয়নি। ২০১৮ সালের ডিসেম্বর মাসে পদ্মা সেতু খুলে দেওয়া হবে যানবাহন চলাচলের জন্য। একই সাথে কাঁচপুর, মেঘনা ও গোমতি দ্বিতীয় সেতুও যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে। এ টার্গেট সামনে রেখে আমরা এগিয়েছি।

নির্বাচন কমিশন গঠন নিয়ে তিনি বলেন, দেশের নাম্বার ওয়ান ব্যক্তির সাথে ইসি গঠন নিয়ে বিএনপির আলোচনা হয়েছে। রাষ্ট্রপতির সাথে ইসি গঠন নিয়ে আলোচনা হওয়ায় তাদের দ্বিতীয় বার আলোচনার কোন সুযোগ নেই। সংবিধান অনুযায়ী যা হওয়ার তাই হবে। ইসি গঠনের বিষয়টি হলো রাষ্ট্রপ্রতির এখতিয়ার। তিনি কীভাবে সার্চ কমিটি গঠন করবেন, সেটা তার ব্যাপার। নির্বাচন কমিশন গঠনে প্রধানমন্ত্রীর কোন ভূমিকা নেই।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক সাইদুল হক, নারায়ণগঞ্জ সওজের নির্বাহী প্রকৌশলী আলীউল হোসেন ও উপ-বিভাগীয় প্রকৌশলী জাকির আলম।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপি/জানুয়ারি ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর