thereport24.com
ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর ২০১৭, ৭ কার্তিক ১৪২৪,  ২ সফর ১৪৩৯

নির্মিত হচ্ছে নাটক ‘কালোপদ্ম’

২০১৭ ফেব্রুয়ারি ০৯ ০৯:০৯:৩৫
নির্মিত হচ্ছে নাটক ‘কালোপদ্ম’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বান্টি আফজালের পরিচালনায় নির্মিত হচ্ছে নাটক ‘কালোপদ্ম’। সম্প্রতি গাজীপুরের ভাদুন, পূবাইলসহ বেশ কিছু লোকেশনে নাটকটির দৃশ্যধারণ হয়েছে। এখন সম্পাদনার টেবিলে রয়েছে নাটকটি।

চিত্রনাট্য লিখেছেন আমিরুল ইসলাম। অভিনয় করেছেন- ফজলুর রহমান বাবু, মেহরিন ইসলাম নিশা, শ্যামল মাওলা, আনোয়ারুল হক, আমিরুল ইসলামসহ অনেকে।

কালোপদ্ম নাটকের গল্প মূলত লক্ষী নামের এক নারীকে কেন্দ্র করে। গায়ের রঙ কালো হলেও দেখতে লক্ষীমন্ত। যার খুব অল্প বয়সে বিয়ে হয়েছিল তার প্রায় তিনগুন বয়েসী সুনীল কামারের সাথে।

সুনীল কামার যেমন লক্ষীকে ভালোবাসতে কার্পণ্য করেনি কখনোই, লক্ষীও তেমনি আকন্ঠ সাড়া দিয়েছে সেই ভালোবাসায়। তবুও কেন যেন, পাড়াতো দেবর নিখিলের মাঝে এখনো প্রায়শই সে দেখতে পায় প্রথম ভালোবাসা ওমর আলীর ছায়া।

লক্ষী তাকে প্রশ্রয় দিলেও প্রতিনিয়ত স্মরণ করিয়ে দেয় তাদের মাঝের সম্পর্কের কথা, যা কোনদিন সম্ভব নয় সেই চিন্তা বাদ দিয়ে বাস্তবতায় মনোযোগ দেয়ার কথা। ঘটনাচক্রে সুনীল-লক্ষীর জীবনে হঠাৎ করেই আবির্ভাব হয় ওমর আলীর। তাদের জীবনের এক ক্রান্তিলগ্নে যখন হুট করেই সুনীল-লক্ষীর জীবনে নেমে আসে এক অনাকাঙ্ক্ষিতবিভীষিকা। লক্ষী যেন হঠাৎ করে এসে দাঁড়ায় জীবনের রাস্তার তেমাথায়। এখন কি সিদ্ধান্ত নেবে লক্ষী?

লক্ষী এখন সমাজের সবার ধারণা অনুযায়ী নিজেকে সর্বজনের কামনার ডাকে সাড়াদানকারী পতিতা প্রমাণ করবে, নাকি নিজেকে অধিষ্ঠিত করবে দেবীর আসনে সবার পূজা নেবে? এই ক্রান্তিলগ্নে লক্ষীর জীবনে কি আসতে চলেছে কোন পূর্ণতা?

এই সমস্ত প্রশ্নের উত্তর পেতে চাইলে দেখতে হবে ‘কালোপদ্ম’। নির্মাতা বান্টি আফজাল বলেন, ‘এ গল্প শুরু থেকে দেখে দর্শক যে ধরনের সমাপ্তি কল্পনা করতে থাকবে ঘটবে সম্পূর্ণ তার উল্টো।’

তরুণ এই নির্মাতা বলেন, প্রতিটি অভিনেতার চৌকস অভিনয়ে গল্পের প্রতিটি চরিত্র জীবন্ত হয়ে উঠেছে। নাটকটি বান্টি আফজালের প্রযোজনা প্রতিষ্ঠান হাফপ্যান্ট সিনেমা ফ্যাক্টরি থেকে নির্মিত হয়েছে। আগামী মাসে নাটকটি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবার কথা রয়েছে।

(দ্য রিপোর্ট/পিএস/এআরই/এনআই/ফেব্রুয়ারি ৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর



রে