thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

মিরাজের প্রথম টেস্ট হাফসেঞ্চুরি

২০১৭ ফেব্রুয়ারি ১১ ১৮:৫৩:৩২
মিরাজের প্রথম টেস্ট হাফসেঞ্চুরি

দ্য রিপোর্ট ডেস্ক : ঘরের মাঠে ইংলিশদের বিপক্ষে টেস্ট অভিষেকের পর এখন পর্যন্ত ৪টি টেস্ট খেলার সুযোগ পেয়েছেন অনুর্ধ-১৯ দলের সাবেক অধিনায়ক মেহদি হাসান মিরাজের। অভিষেকের পর এ পর্যন্ত বল হাতে দারুণ ভূমিকা রাখলেও, ব্যাট হাতে নিজেকে চেনাতেই পারছিলেন না বাংলাদেশ সাদা দলের বর্তমান এই কনিষ্ঠ সদস্য। তবে শনিবার (১১ ফেব্রুয়ারি) হায়দ্রাবাদ টেস্টের তৃতীয় দিনে ব্যাট হাতে ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন মিরাজ।

এদিন স্বাগতিকদের পাহাড়সম রানের জবাবে হাতে থাকা আগের দিনের ১ উইকেটে ৪১ রান নিয়ে তৃতীয় দিনের মতো মাঠে নেমেন টাইগার ব্যাটসম্যানরা। দিনের শুরুতেই মাঠে নেমেই বিপর্য়য়ের মুখে পড়ে বাংলাদেশ ইনিংস। একে একে সাজঘরমুখি ওপেনার তামিম ইকবাল, মুমিনুল ও মাহমুদউল্লাহ। সাকিব এসেই মূলত ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ার পর শেষ পর্যন্ত ক্রিজে টিকে থেকে দলকে লড়াইয়ের ময়দানে ধরে রাখেন তরুণ অলরাউন্ডার মিরাজক ও অধিনায়ক মুশফিক। এরই ফাঁকে নিজের টেস্ ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি তুলে নেন মিরাজ। ১০৩ বল খেলে ৫১ রান নিয়ে শেষ পর্যন্ত মুশফিকের সঙ্গে অপরাজিত থাকেন তিনি। এই সুবাদে, দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ৬ উইকেট হারিয়ে ৩২২ রান। মিরাজের সঙ্গে ৮১ রান নিয়ে অপরাজিত রয়েছেন দলপতি মুশফিক।

প্রসঙ্গত, শুক্রবার চলমান টেস্টের দ্বিতীয় দিনের ম্যাচ শেষে দলের প্রতিনিধিত্ব করতে এসে ব্যাট হাতে জ্বলে ওঠার ইঙ্গিত দিয়েছিলেন মিরাজ্ সাংবাদিকদের তিনি বলেছিলেন, ‘ব্যাটসম্যান হিসেবে চেষ্টা করবো রান করার জন্য। রান করতে পারলে আমার আত্মবিশ্বাস বাড়বে। আমি টেস্ট ম্যাচে এখনো বড় কোনও স্কোর গড়তে পারিনি। চেষ্টা করবো নিজেকে তৈরি করে ভালো কিছু করতে। আমি যেখানে ব্যাটিং করি, সেটা অনেক গুরুত্বপূর্ণ জায়গা। ওখান থেকে বড় রান করতে চেষ্টা করবো।’

আর শনিবারেএসে সেটাই করে দেখিয়েছেন অলরাউন্ডার হিসেবে জাতীয় দলে নাম লেখানো এই তরুণ ক্রিকেটার।

(দ্য রিপোর্ট/এজে/ফেব্রুয়ারি ১১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর