thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭, ৩ কার্তিক ১৪২৪,  ২৮ মহররম ১৪৩৯

সপ্তাহে তিনদিন ‘হাটখোলা’

২০১৭ ফেব্রুয়ারি ১৪ ১৭:৩২:২১
সপ্তাহে তিনদিন ‘হাটখোলা’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বৈশাখী টেলিভিশনে প্রচার শুরু হচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘হাটখোলা’। বুধবার(১৫ ফেব্রুয়ারি) থেকে সপ্তাহের ৩ দিন মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৯টা ২০ মিনিটে নাটকটি প্রচার হবে। বৃন্দাবন দাসের লেখা এই নাটকটি পরিচালনা করছেন সাগর জাহান।

অভিনয় করছেন- আ খ ম হাসান, ফজলুর রহমান বাবু, আল মনসুর, ফারুক আহমেদ, প্রাণ রায়, সাজু খাদেম, আরফান আহমেদ, তারিন জাহান, শাহানাজ খুশি, রুনা খান, ডায়না, ইকবাল, মাসুদ হারুনসহ অনেকে।

নাটকের গল্পে দেখা যাবে, ছোট একটি লোকালয়-এক সময় নদী বন্দর ছিল-এখন নদীর অস্তিত্ব নেই। তবুও এলাকার মানুষ স্থানটিকে বন্দর বলেই চেনে। ছোট খাটো দোকান-দুই একটা রিকশা ছাড়া তেমন বড় কোন স্থাপনাও চোখে পড়ে না। সপ্তাহে দুইদিন বিকেলে এখানে হাট বসে। সে কারণে এই জায়গাটি হাটখোলা নামেও পরিচিত কারো কারো কাছে।

আবহমান গ্রামীণ জনপদের একটি অন্যতম প্রধান অর্থনৈতিক কর্মকাণ্ডের কেন্দ্রবিন্দুর নাম ‘হাটখোলা’/ ‘বন্দর’। সপ্তাহের নির্দিষ্ট দিন, গ্রাম্য ভাষায় যাকে বলা হয় হাটবার, সেই দিনটিতে দারুণ কর্মচাঞ্চল্যের সৃষ্টি হওয়ার পাশাপাশি নানা ধরনের পেশা এবং প্রকৃতির মানুষের এক মিলন মেলায় পরিণত হয় হাটখোলা। এই হাটখোলায় কিছু স্থায়ী স্থাপনা থাকে-যেখানে বছরের পর বছর এমন কি বংশ পরম্পরায় ব্যবসা বাণিজ্য পরিচালনা হয়ে থাকে।

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর



রে