thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

বাংলাদেশি যুবককে ধরে নিয়ে গেছে বিএসএফ

২০১৭ ফেব্রুয়ারি ১৫ ১৩:৪৯:৫৭
বাংলাদেশি যুবককে ধরে নিয়ে গেছে বিএসএফ

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী সীমান্ত থেকে মোখলেছুর রহমান (৩০) নামে এক বাংলাদেশি যুবককে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে ওই সীমান্ত থেকে ধরে নিয়ে যাওয়া হয়।

আটক মোখলেছুর রহমান পাটগ্রাম উপজেলার বুড়িমারী এলাকার আফজাল হোসেনের ছেলে।

এছাড়া মঙ্গলবার রাতে পাটগ্রাম উপজেলার দহগ্রাম সীমান্তে মুরারী মোহন গুপ্ত (৫৫) নামে এক বাংলাদেশিকে মারধর করেছে বিএসএফ। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে তাকে প্রথমে দহগ্রাম হাসপাতালে ও পরে পাটগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে বিজিবি।

জানা গেছে, মোখলেছুর রহমান বুড়িমারী সীমান্তের ৮৪২ নং মূল সীমানা পিলারের অভ্যন্তরে ঘোরাফেরা করছিল। এমন সময় বিএসএফ’র টহলরত সদস্যরা তাকে আটক করে ধরে নিয়ে যায়।

অপরদিকে, মুরারী মোহন গত ৫-৬ মাস পূর্বে বিনা পাসপোর্টে সীমান্ত অতিক্রম করে ভারতে যান। মঙ্গলবার রাতে দালাল চক্রের মাধ্যমে দহগ্রাম দিয়ে বাংলাদেশ প্রবেশ করার সময় বিএসএফের হাতে আটক হন। এসময় বিএসএফ তাকে বেধড়ক পিটিয়ে গুরুতর জখম করে বাংলাদেশের অভ্যন্তরে ফেলে দিয়ে যায়। স্থানীয়দের খবরে বিজিবি সদস্যরা তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে।

মুরারী মোহন গুপ্ত ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার সাভার এলাকার মৃত দেবেন্দ্র মোহন গুপ্তের ছেলে।

দহগ্রাম হাসপাতালের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার জিল্লুর রহমান বলেন, আহত মুরারী মোহনের বাম হাত, পা ও বাম চোখ গুরুতর জখম হয়েছেন। তাই তাকে উন্নত চিকিৎসার জন্য পাটগ্রাম হাসপাতালে পাঠানো হয়েছে।

বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ পরিচালক লে. কর্নেল আহমেদ বজলুর রহমান হায়াতী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পতাকা বৈঠকের মাধ্যমে মোখলেছুর রহমানকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। এছাড়া আহত মুরারী মোহন গুপ্তের চিকিৎসা নিশ্চিত করা হয়েছে। প্রথমিক জিজ্ঞাসাবাদে তার পরিচয় পাওয়া গেছে। তিনি সম্পূর্ণ সুস্থ না হওয়া পর্যন্ত এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

(দ্য রিপোর্ট/এমকে/এনআই/ফেব্রুয়ারি ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর