thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

হানিফ ফ্লাইওভারে উঠার সিঁড়ি অপসারণ চেয়ে রিট

২০১৭ ফেব্রুয়ারি ১৯ ২০:৩৯:০১
হানিফ ফ্লাইওভারে উঠার সিঁড়ি অপসারণ চেয়ে রিট

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় মেয়র হানিফ ফ্লাইওভারে উঠার সিঁড়ি অপসারণের আরজি জানিয়ে হাইকোর্টে একটি রিট করা হয়েছে। রবিবার (১৯ ফেব্রুয়ারি) রিট আবেদনটি করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সাইফুল ইসলাম উজ্জল।

রিটে স্বরাষ্ট্র সচিব, সড়ক ও সেতু মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শক এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রসহ ১২ জনকে বিবাদী করা হয়েছে।

সোমবার বিচারপতি কাজী রেজা-উল হক এবং বিচারপতি মোহাম্মদ উল্লাহর হাইকোর্ট বেঞ্চে আবেদনটি শুনানির জন্য কার্যতালিকায় থাকবে বলে জানান রিটকারী এ আইনজীবী।

সাইফুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘যাত্রাবাড়ী ফ্লাইওভারে উঠার জন্য ৬ থেকে ৭টি সিঁড়ি রয়েছে। এসব সিাঁড়ির কাছে বাস ও লেগুনা যাত্রী ওঠানামা করে। ফলে কদিন পর পরই দুর্ঘটনা ঘটছে। গত ৩-৪ মাসে ফ্লাইওভারে ১০ জনের বেশি লোক দুর্ঘটনায় মারা গেছে। এ ছাড়া বাসসহ যাত্রী পরিবহণকারী ছোট-বড় বিভিন্ন যান এসব স্টপেজে থামার কারণে প্রায়ই যানজট থাকে। অন্যান্য ফ্লাইওভারে সিঁড়ি বা বাসস্টপ নেই। এ নিয়ে সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। সিঁড়ি অপসারণ চেয়ে একটি আইনী নোটিশ দেওয়া হলেও তার জবাব না পেয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের কপি যুক্ত করে এই রিট আবেদনটি করা হয়।’

(দ্য রিপোর্ট/কেআই/জেডটি/ফেব্রুয়ারি ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর