thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সময় পেলেন খালেদা

২০১৭ ফেব্রুয়ারি ২৬ ১২:৩৯:৩৫
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সময় পেলেন খালেদা

দ্য রিপোর্ট প্রতিবেদক : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনে অসমাপ্ত বক্তব্য দেয়ার জন্য সময় পেয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

খালেদা জিয়ার আইনজীবীদের আবেদেনের প্রেক্ষিতে ২ মার্চ আত্মপক্ষ সমর্থনে খালেদাকে বক্তব্য দেওয়ার নতুন দিন ধার্য করেছেন আদালত।

ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দার রবিবার (২৬ ফেব্রুয়ারি) এ দিন ধার্য করেন।

রবিবার (২৬ ফেব্রুয়ারি) এ মামলায় আদালতে উপস্থিত হয়ে খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনে বক্তব্য দেওয়ার দিন নির্ধারিত ছিল। কিন্তু তিনি আদালতে উপস্থিত হননি।

মামলাটি উচ্চ আদালতে রিট পিটিশন শুনানির অপেক্ষায় থাকায় অসমাপ্ত বক্তব্য মূলতবি রাখার জন্য সময়ের আবেদন করেন খালেদার আইনজীবী সানাউল্লাহ মিয়া।

গত বছরের ১ ডিসেম্বর বেগম খালেদা জিয়া আত্মপক্ষ সমর্থন করে নিজেকে নির্দোষ দাবি করে সাফাই সাক্ষী দেবেন বলে আদালতকে বলেন। এরপর তিনি আত্মপক্ষ সমর্থনে আংশিক বক্তব্য দিয়ে সময়ের আবেদন করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুদক।

২০১২ সালের ১৬ জানুয়ারি মামলা তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন অর রশিদ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৪ সালের ১৯ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।
পরবর্তীতে বাসুদেব রায়কে বদলি করে বিচারক হিসাবে আবু আহমেদ জমাদ্দারকে নিয়োগ দেয় সরকার। অবশ্য বিচারকের বিরুদ্ধে অনাস্থা জানিয়ে আদালতে একটি রিট দাখিল করেছেন খালেদা। এখন সে রিটটি শুনানির অপেক্ষায় রয়েছে।
মামলার অপর আসামিরা হলেন- খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী (পলাতক), হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

(দ্য রিপোর্ট/এমকে/ফেব্রুয়ারি ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর