thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ফের শীর্ষে রিয়াল

২০১৭ ফেব্রুয়ারি ২৭ ০৯:৫৯:৪৬
ফের শীর্ষে রিয়াল

দ্য রিপোর্ট ডেস্ক : অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে রোমাঞ্চকর জয়ে টেবিলের শীর্ষে উঠেছিল কাতালান ক্লাব বার্সেলোনা। তবে খুব বেশিক্ষণ তারা শীর্ষস্থানটি ধরে রাখতে পারেনি। কারণ পরের ম্যাচেই ভিয়ারিয়ালের বিপক্ষে জয় তুলে নিয়ে ফের শীর্ষে উঠেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ।

এই জয়ের পর ২৩ ম্যাচে রিয়ালের পয়েন্ট হলো ৫৫। অ্যাতলেটিকোর মাঠে ২-১ গোলে জেতা বার্সেলোনার পয়েন্ট ২৪ ম্যাচে ৫৪। ৫২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে সেভিয়া।

রবিবার রাতে প্রতিপক্ষের মাঠে আতিথ্য নেয় রিয়াল। ম্যাচটি তারা ৩-২ ব্যবধানে জিতে নেয়। এদিন রিয়ালের হয়ে দুটি গোল করেছেন ‘বিবিস’ আক্রমণ ত্রয়ীর দুই তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ও গ্যারেথ বেল এবং বাকি গোলটি করেছেন আলভারো মোরাতা। আর ভিয়ারিয়ালের হয়ে গোল দুটি করেন মানুয়েল মুনোস ও সেদরিক বাকাম্বুর।

ম্যাচের প্রথমার্ধে গোলশূন্যই থাকে দু’দল। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই পাঁচ মিনিটের ব্যবধানে দুই গোল করে এগিয়ে যায় ভিয়ারিয়াল। দ্বিতীয়ার্ধের প্রথম দুই মিনিটে রোনালদো ও বেনজামার দুটি প্রচেষ্টা বিফলে যাওয়ার পর ৫০তম মিনিটে এগিয়ে যায় ভিয়ারিয়াল। প্রায় ১৬ গজ দূর থেকে কোনাকুনি জোরালো হাফ ভলিতে নাভাসকে পরাস্ত করেন স্পেনের মিডফিল্ডার মুনোস।

পাঁচ মিনিট পরেই দারুণ এক পাল্টা আক্রমণে ব্যবধান দ্বিগুণ করে ভিয়ারিয়াল। ব্রুনোর লম্বা পাস ধরে ডি বক্সে ঢুকেই নিচু শটে বল জালে জড়ান ফরাসি ফরোয়ার্ড বাকাম্বু।

এদিকে ভিয়ারিয়াল এগিয়ে গেলেও একের পর এক শট নষ্ট হওয়াতে হতাশ হতে হচ্ছিল রিয়ালকে। ৬৪তম মিনিটে অবশেষে গোলের দেখা পায় সফরকারী দল। ডান দিক থেকে দানিয়েল কারবাহালের ক্রসে হেড করে ব্যবধান কমান বেল।

এর ১০ মিনিট পর স্পটকিক থেকে রোনালদো সমতায় ফেরান দলকে। ডি বক্সের মধ্যে ব্রুনোর হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজায় রেফারি।

এবারের লিগে এটি রোনালদোর ষষ্ঠদশ গোল। ২০ গোল নিয়ে শীর্ষে লিওনেল মেসি।

এরপর আক্রমণের ধার বাড়িয়ে দেয় রিয়াল। একের পর এক আক্রমণের সুবাদে ৮৩তম মিনিটে জয়সূচক গোলের দেখা পায় জিদানের শিষ্যরা। বাঁ-দিক থেকে মার্সেলোর দারুণ ক্রসে লাফিয়ে উঠে হেডে লক্ষ্যভেদ করেন পাঁচ মিনিট আগেই বেনজামার বদলি হিসেবে নামা মোরাতা।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/ফেব্রুয়ারি ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর