thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

গোল্ডেন হার্ভেষ্টের হিসাবে আবারও গরমিল তথ্য প্রকাশ

২০১৭ মার্চ ০৯ ১৬:২৫:২২
গোল্ডেন হার্ভেষ্টের হিসাবে আবারও গরমিল তথ্য প্রকাশ

রেজোয়ান আহমেদ, দ্য রিপোর্ট : আগের অর্থবছরের ন্যায় ২০১৬-১৭ অর্থবছরেও আর্থিক হিসাবে গরমিল তথ্য প্রকাশ করেছে গোল্ডেন হার্ভেষ্ট এগ্রো ইন্ডাষ্ট্রিজ কর্তৃপক্ষ। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির প্রোফাইলে ৬ মাসের আর্থিক হিসাবে এ গরমিল তথ্য প্রকাশ করা হয়েছে।

কোম্পানি ১ম ও ২য় প্রান্তিকে পৃথকভাবে যে হিসাব দিয়েছে তা কোম্পানিরই প্রদত্ত ২ প্রান্তিকের বা ৬ মাসের মোট যোগফলের সাথে মিলছে না। ফলে এই গরমিল হিসাবকে ডিএসই কর্তৃপক্ষ লাল চিহ্নিত করে রেখেছে।

দেখা গেছে, গোল্ডেন হার্ভেষ্ট ১ম প্রান্তিকে ৫ কোটি ৭২ লাখ ৮০ হাজার টাকা ও ২য় প্রান্তিকে ২ কোটি ১৫ লাখ ৫০ হাজার টাকা মুনাফা করে বলে ডিএসইর মাধ্যমে তথ্য প্রকাশ করে। এ হিসাবে ৬ মাসে মুনাফা হয় ৭ কোটি ৮৮ লাখ ৩০ হাজার টাকা। কিন্তু কোম্পানি কর্তৃপক্ষ এক্ষেত্রে ৭ কোটি ৯৯ লাখ ১০ হাজার টাকা দেখিয়েছে। যাতে ১০ লাখ ৮০ হাজার টাকা বেশি মুনাফা দেখানো হয়েছে। এই গরমিলের কারণে ডিএসই গোল্ডেন হার্ভেষ্টের আর্থিক হিসাব লাল চিহ্নিত করে রেখেছে।

এর আগের অর্থবছরেও এই গরমিল তথ্য প্রকাশ করা হয়েছিল। ওই সময় ১ম, ২য় ও ৩য় প্রান্তিকে পৃথকভাবে যে হিসাব দিয়েছিল তা কোম্পানিরই প্রদত্ত ৩ প্রান্তিকের (৯ মাস) মোট যোগফলের সাথে মিলেনি। ফলে এই গরমিল হিসাবকে ডিএসই কর্তৃপক্ষ লাল চিহ্নিত করে রেখেছিল।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৯ মার্চ) লেনদেন শেষে কোম্পানির শেয়ার দর ৫৭.১০ টাকায় দাঁড়িয়েছে।

(দ্য রিপোর্ট/আরএ/মার্চ ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর