thereport24.com
ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫,  ১২ রবিউল আউয়াল ১৪৪০

হকিতে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিলো বাংলাদেশ

২০১৭ মার্চ ১১ ১৮:২৪:১৯
হকিতে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিলো বাংলাদেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : ক্রিকেটে গল টেস্টে স্বাগতিক শ্রীলঙ্কার কাছে (২৫৯ রানের) বড় ব্যবধানে হারলেও, হকিতে সেই লঙ্কানদের বড় ব্যবধানে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ হকি দল। শনিবার (১১ মার্চ) ঢাকায় চলমান হকি ওয়ার্ল্ড লিগের দ্বিতীয় রাউন্ডে জিমিরা জয় পেয়েছে ৯-০ গোলের বড় ব্যবধানে। এই জয়ের সুবাদে আসরে পঞ্চমস্থান নির্ধারণী ম্যাচে খেলার সুযোগ হয়েছে বাংলাদেশের।

এদিন দুপুরে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে শ্রীল্ঙ্কার বিপক্ষে মাঠে নামে অলিভারের শিষ্যরা। খেলতে নেমে ম্যাচের শুরু থেকেই এদিন আক্রমণে ছিল জিমিরা। একের পর এক আক্রমণ করে বিপর্যস্ত করে দেয় সফরকারী শ্রীলঙ্কাকে।

এর মধ্যে খেলার ৫০ সেকেন্ডে প্রথম পেনাল্টি কর্নারেই গোলের মুখ দেখে বাংলাদেশ। দলের হয়ে গোল করেন চয়ন। এরপর প্রথম কোয়ার্টারের ১১ মিনিটে স্বাগতিকদের পক্ষে দ্বিতীয় গোলটি করেন ফরোয়ার্ড মিলন। অবশ্য এর পরই গোল পরিশোধের চেষ্টা করে ব্যর্থ হয় শ্রীলঙ্কা।দলটির ফরোয়ার্ড রাজিত কুলাতুঙ্গা একাই বল নিয়ে ঢুকে পড়েন ডি-বক্সে। তার পুশ গোলরক্ষক জাহিদ ফিরিয়ে দিলেও রিবাউন্ডটিতে আবার হিট নেন কুলাতুঙ্গা। চয়ন সেটিকে করেন বিপদ মুক্ত।

দ্বিতীয় কোয়ার্টারের ২৪ মিনিটে চয়ন পেনাল্টি কর্নারে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করলে বাংলাদেশের স্কোরলাইন দাঁড়াই ৩-০ তে। শেষ কোয়ার্টারটি একেবারেই নিজের করে নেয় বাংলাদেশ। এ সময়ে ৫টি গোল করে স্বাগতিকরা। এসময় দলের পক্ষে ৪৬ মিনিটে গোল করেন কৌশিক, ৪৯ মিনিটে আরশাদ ও ৫৬ মিনিটে গোল করেন অধিনায়ক জিমি। এর দুই মিনিট পরই ৫৮ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন আরশাদ। এতে লঙ্কানরা পিছিয়ে পড়ে ৮-০ গোলে। এছাড়া এদিন লঙ্কানদের কফিনে শেষ পেরেক ঢুকান মিলন।

পঞ্চম স্থান নির্ধারনী ম্যাচে একই ভেন্যুতে আগামী ১২ মার্চ (রবিবার) সকাল সাড়ে ১১টায় ঘানার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

(দ্য রিপোর্ট/এজে/মার্চ ১১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

অন্যান্য খেলা এর সর্বশেষ খবর

অন্যান্য খেলা - এর সব খবর