thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০১৭, ৮ চৈত্র ১৪২৩,  ২৩ জমাদিউস সানি ১৪৩৮

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে জুভেন্টাস

২০১৭ মার্চ ১৫ ১০:০৩:৩২
চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে জুভেন্টাস

দ্য রিপোর্ট ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস। শেষ ষোলো নিশ্চিতের ম্যাচে এফসি পোর্তোকে ১-০ গোলে হারিয়েছে জুভিরা। দলের হয়ে একমাত্র গোলটি করেছেন আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা।

প্রথম লেগে ২-০ গোলে জয় পেয়েছিল ইতালিয়ান জায়ান্টরা। আর এই লেঘে ১-০ ব্যবধানে জয়ের ফলে দুই লেগ মিলিয়ে ৩-০ গোলের জয়ে শেষ আটে পা রেখেছে জুভিরা।

মঙ্গলবার ঘরের মাঠে গোলের দেখা পেতে ৪২ মিনিট অব্দি অপেক্ষা করতে হয়েছে জুভেন্টাসকে। ম্যাচের ৪০তম মিনিটে পেনাল্টি বক্সে গঞ্জালো হিগুয়েনের শট হাত দিয়ে রুখে দেন পোর্তোর ডিফেন্ডার ম্যাক্সি পেরেরা। এতে সঙ্গে সঙ্গেই লাল কার্ড দেখানোর পাশাপাশি পেনাল্টির বাঁশি বাজায় রেফারি। আর স্পটকিক থেকে দলকে এগিয়ে নেন দিবালা।

বিরতির পর দশজনের পোর্তোকে চেপে ধরলেও আর কোন গোলের দেখা পায়নি স্বাগতিকরা। এদিকে একজন কম খেলোয়াড় নিয়ে তেমন কোন সুবিধা করতে পারেনি পোর্তোও। ফলে ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে জুভেন্টাস।

এদিকে ম্যাচ হারলেও রেকর্ডে নাম লিখিয়েছেন পোর্তোর ক্যাসিয়াস। সাবেক ইতালিয়ান তারকা পাওলো মালদিনিকে টপকে গড়েছেন ইউরোপের ক্লাব পর্যায়ের প্রতিযোগিতায় সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড। ১৭৫টি ম্যাচ খেলেছেন এই বিশ্বকাপজয়ী সাবেক স্প্যানিশ অধিনায়ক। আর মালদিনি খেলেছিলেন ১৭৪ ম্যাচ।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/মার্চ ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে