thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

প্রধানমন্ত্রী কক্সবাজার আসছেন রবিবার

২০১৪ ফেব্রুয়ারি ২২ ২২:১৬:৩৯
প্রধানমন্ত্রী কক্সবাজার আসছেন রবিবার

কক্সবাজার প্রতিনিধি : সাড়ে চার ঘণ্টার সফরে কক্সবাজার আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। রবিবার দুপুর সাড়ে ১২টায় কক্সবাজার পৌঁছবেন তিনি।

দুপুর সোয়া ২টায় সাগর পাড়ঘেঁষে নবনির্মিত শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও ক্রীড়া কমপ্লেক্সের উদ্বোধন করবেন। একই স্থান থেকে উদ্বোধন করবেন সদ্য অনুমোদন পাওয়া বেসরকারি বিশ্ববিদ্যালয় কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির। দুপুর আড়াইটার দিকে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। জনসভা শেষে বিকেল ৫টায় ঢাকার উদ্দেশে কক্সবাজার ত্যাগ করবেন তিনি।

এদিকে কক্সবাজার সফর সংক্ষিপ্ত হলেও ইতিপূর্বে কক্সবাজারের জনসভায় প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতির বাস্তবায়ন চান জেলাবাসী।

কক্সবাজার সিভিল সোসাইটির সভাপতি আবু মোর্শেদ চৌধুরী বলেন, ‘ইতিপূর্বে কক্সবাজারের জনসভায় প্রধানমন্ত্রী বাঁকখালী নদী ড্রেজিং, আন্তর্জাতিক বিমানবন্দর, রেললাইন সম্প্রসারণসহ বেশ কয়েকটি বড় প্রকল্প বাস্তবায়নের প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু তা এখনও বাস্তবায়ন হয়নি। আমরা এ সব প্রকল্পের বাস্তবায়ন দেখতে চাই। একই সঙ্গে সোনাদিয়ায় গভীর সমুদ্রবন্দর, কক্সবাজারকে সিটি করপোরেশন ঘোষণা, পর্যটন নগরীর স্বীকৃতি দেওয়াসহ কক্সবাজারের উন্নয়নে প্রধানমন্ত্রীর ঘোষণা চাই।’

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারের মানুষকে অনেক কিছু দিয়েছেন। তিনি রেললাইন, সমুদ্র গবেষণা ইনস্টিটিউটসহ অসংখ্য উন্নয়ন কাজের ভিত্তি স্থাপন করেছেন। এ সব প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে চলছে। কক্সবাজারবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করতে তিনি কক্সবাজার আসছেন।

এদিকে প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। জেলা শহর ছাড়াও প্রত্যন্ত অঞ্চলে দলীয় নেতাকর্মীরা দফায় দফায় বৈঠক করে প্রধানমন্ত্রীর আগমনকে সফল করার প্রস্তুতি নিয়েছেন। মিছিল-সমাবেশ করে ব্যাপক প্রচারণা চালিয়েছেন তারা। এ ছাড়া পুরো শহরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে নেতাকর্মীদের ছবি সংবলিত তোরণ, ব্যানার, পোস্টার ও ফেস্টুনে ভরে গেছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমদ বলেন, ‘প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে কক্সবাজারে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন বিভাগ।’

কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি একে আহম্মদ হোসেন জানান, প্রধানমন্ত্রীর আগমন সফল করতে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এমপি বলেন, ‘প্রধানমন্ত্রীর ইচ্ছায় কক্সবাজারের সাগরের কোলঘেঁষে ২৫ একর জমির উপর বিসিবির অর্থায়নে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে। ইতিমধ্যেই বিসিবি এতে ২০ কোটি টাকা ব্যয় করেছে। জমিসংক্রান্ত জটিলতা নিরসনের পর এই স্টেডিয়ামকে এক লাখ দর্শকের ধারণক্ষমতায় উন্নিত করা হবে।’

(দ্য রিপোর্ট/এসএম/এএস/এএল/ফেব্রুয়ারি ২২, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর