thereport24.com
ঢাকা, বুধবার, ২৬ এপ্রিল ২০১৭, ১২ বৈশাখ ১৪২৪,  ২৮ রজব ১৪৩৮

তামিমের ম্যাচসেরার পুরস্কার সাকিবকে উৎসর্গ

২০১৭ মার্চ ২০ ১২:০৮:০৭
তামিমের ম্যাচসেরার পুরস্কার সাকিবকে উৎসর্গ

দ্য রিপোর্ট ডেস্ক : বাংলাদেশের শততম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ৪ উইকেটে জয় তুলে নিয়েছে টাইগাররা। আর এই ম্যাচে তামিম ইকবাল দুরন্ত পারফরম্যান্স করেছেন। যার ফলে ম্যাচ সেরার পুরস্কারটিও তিনিই পেয়েছেন। তবে শেষ অব্দি কিন্তু এই পুরস্কারটি অলরাউন্ডার সাকিব আল হাসানের হাতে উঠেছে। কেননা নিজের এ স্বীকৃতি তামিম উৎসর্গ করেছেন সাকিবকে।

শততম টেস্টে তামিম দুই ইনিংস মিলিয়ে করেছেন ১৩১ রান। প্রথম ইনিংসে ৪৯ রানে আউট হয়ের যান তিনি। ফলে হাফ সেঞ্চুরির আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয়েছিল। তবে দ্বিতীয় ইনিংসে সেই আক্ষেপ ঘুচিয়ে তিনি ৮২ রানের দুরন্ত এক ইনিংস উপহার দেন দলকে। তার এই ইনিংসের বদৌলতেই দল জয়ের পথে হাঁটে। দুরন্ত এই পারফরম্যান্সের জন্য ম্যাচসেরার পুরস্কারটিও তিনিই পান।

তবে ‍পুরো ম্যাচে সাকিবের পারফরম্যান্সও ছিল দারুণ। ম্যাচসেরা হওয়ার ক্ষেত্রেও মোটেও পিছিয়ে ছিলেন না তিনি। প্রথম ইনিংসে তার ১১৬ রানের সুবাদে বড় লিড পায় বাংলাদেশ। ব্যাট হাতে অসাধারণ পারফরম্যান্সের পাশাপাশি বল হাতেও ছিলেন দুর্দান্ত। প্রথম ইনিংসে ২ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে পান ৪টি।

এ কারণেই তামিম নিজের পুরস্কারটি উৎসর্গ করেছেন সতীর্থ সাকিবকে। রেকর্ড-পরিসংখ্যানে তামিমের নামের পাশেই লেখা থাকবে ম্যাচসেরার নাম। তবে পুরস্কারটি পেলেন সাকিব। যদিও দুই টেস্ট মিলিয়ে ব্যাট হাতে ১৬২ রান এবং ৯ উইকেট নিয়ে বিচারকদের দৃষ্টিতে দুই ম্যাচের টেস্ট সিরিজে সেরা হয়েছেন সাকিবই।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/মার্চ ২০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে