thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৫ এপ্রিল ২০১৭, ১২ বৈশাখ ১৪২৪,  ২৭ রজব ১৪৩৮

চিত্রনায়িকা দিতির প্রথম মৃত্যুবার্ষিকী আজ

২০১৭ মার্চ ২০ ১২:৩৮:৩০
চিত্রনায়িকা দিতির প্রথম মৃত্যুবার্ষিকী আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক : নন্দিত চিত্রনায়িকা পারভীন সুলতানা দিতির প্রথম বার্ষিকী আজ(২০ মার্চ)। দিতির প্রথম মৃত্যুবার্ষিকীতে তার পরিবার এবং বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি আলাদা আলাদাভাবে বিশেষ আয়োজনের উদ্যোগ নিয়েছে।

দিতির পারিবারিক সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে দিতির গ্রামের বাড়িতে বাদ যোহর দোয়ার আয়োজন করা হয়েছে। এছাড়া দিতির সমাধিতে শ্রদ্ধা জানানো হবে। পাশাপাশি অসহায়, এতিম, গরিব বাচ্চাদের খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

এদিকে দিতির স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির উদ্যোগে আজ স্মরণসভা অনুষ্ঠিত হবে। বাদ আসর শিল্পী সমিতির আর্টিস্ট স্টাডি রুমে দোয়া ও স্মরণসভা অনুষ্ঠিত হবে।

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে ১৯৬৫ সালের ৩১শে মার্চ জন্ম নিয়েছিলেন দিতি। ১৯৮৪ সালে ‘নতুন মুখের সন্ধানে’ কর্মসূচীর মাধ্যমে দেশীয় চলচ্চিত্রে দিতির ক্যারিয়ার শুরু। তার অভিনীত প্রথম চলচ্চিত্র উদয়ন চৌধুরী পরিচালিত ‘ডাক দিয়ে যাই’। সেই ছবিটি মুক্তি পায় নি।

দিতি অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম ছবি ‘আমিই ওস্তাদ’। ছবিটি পরিচালনা করেন আজমল হুদা মিঠু। এরপর ‘হীরামতি’, ‘দুই জীবন’, ‘ভাই বন্ধু’, ‘উছিলা’, ‘লেডি ইন্সপেক্টর’, ‘খুনের বদলা’, ‘আজকের হাঙ্গামা’, ‘স্নেহের প্রতিদান’, ‘শেষ উপহার’, ‘চরম আঘাত’, ‘কালিয়া’, ‘স্বামী-স্ত্রী’, ‘মেঘের কোলে রোদ’, ‘জোনাকির আলো’, ‘তবুও ভালোবাসি’, ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী’সহ প্রায় দুই শতাধিক ছবিতে অভিনয় করেন তিনি।

তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবির নাম ‘সুইটহার্ট’। ছবিটি পরিচালনা করেছেন ওয়াজেদ আলী সুমন। সুভাষ দত্ত পরিচালিত ‘স্বামী স্ত্রী’ ছবিতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। টিভি নাটক, টেলিছবি ও ধারাবাহিক নাটকে নিয়মিত অভিনয় করতেন দিতি।

(দ্য রিপোর্ট/পিএস/মার্চ ২০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর



রে