thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া

২০১৭ মার্চ ২৫ ১০:২৪:১৬
সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া

দ্য রিপোর্ট ডেস্ক : ভারত-অস্ট্রেলিয়ার চার ম্যাচের টেস্ট সিরিজে ১-১ সমতা বিধান করছে। ফলে সিরিজের শেষ ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে সিরিজ নির্ধারণী ম্যাচ। ফলে শেষ এই ম্যাচে জয়ের লক্ষ্য নিয়ে ময়দানী লড়াইয়ে মুখোমুখি হয়েছে এ দু’দল।

এ সিরিজ জয় করতে উন্মুখ হয়ে আছে দু’দলই। জয়ের লক্ষ্য নিয়েই ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে শনিবার (২৫ মার্চ) চতুর্থ ও শেষ টেস্টে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ। বাংলাদেশ সময় সকাল ১০টায় এই ম্যাচটি শুরু হয়েছে।

তবে ইনজুরির কারণে সিরিজ নির্ধারণী এ ম্যাচে মাঠে নামা হচ্ছে না ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির। তিনি রাঁচি টেস্টে কাঁধে গুরুতর চোট পাওয়ার পরেই কোহলির চলতি সিরিজে খেলার সম্ভাবনা নিয়ে তৈরি হয়েছিল সংশয়। পরে সেই সম্ভাবনাই বাস্তবে রূপ নিয়েছে। তার পরিবর্তে নেতৃত্বের ভার উঠেছে আজিঙ্কা রাহানের কাঁধে। আর দলে জায়গা পেয়েছেন কুলদীপ যাদব।

প্রসঙ্গত, পুনেতে সিরিজের প্রথম টেস্ট ৩৩৩ রানে জিতে অস্ট্রেলিয়া। ব্যাঙ্গালুরুতে পরের ম্যাচ ৭৫ রানে জিতে সিরিজে সমতা আনে ভারত। আর রাঁচিতে তৃতীয় টেস্ট হয় ড্র।

ভারত দল : মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে (অধিনায়ক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ভুবেনশ্বর কুমার, করুন নায়ার, উমেশ যাদব ও কুলদীপ যাদব।

অস্ট্রেলিয়া দল : স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ম্যাট রেনশ, শন মার্শ, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, স্টিভ ও‘কিফ, নাথান লিয়ন, জশ হ্যাজেলউড।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/মার্চ ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর