thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

স্বাধীনতা দিবসে বারাকাহ ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প

২০১৭ মার্চ ২৬ ১৯:২৩:০০
স্বাধীনতা দিবসে বারাকাহ ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প

দ্য রিপোর্ট প্রতিবেদক : মহান স্বাধীনতা ও জাতীয় দিবস (২৬ মার্চ) উপলক্ষে দি বারাকাহ ফাউন্ডেশনের আওতাধীন ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতাল, বারাকাহ জেনারেল হাসপাতাল ও বারাকাহ হাসপাতালে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে বিশেষজ্ঞ চিকিৎসকরা বিনামূল্যে রোগীদের চিকিৎসা পরামর্শ দিয়েছেন এবং হাসপাতালের পক্ষ থেকে পরীক্ষা-নিরীক্ষায় ৫০শতাংশ ছাড় দেওয়া হয়েছে। এ ছাড়া আগ্রহীদের বিনামূল্যে ডায়াবেটিক চেক-আপ ও হেপাটাইটিস বি ভাইরাস পরীক্ষাও ফ্রি করা হয়েছে। ফাউন্ডেশনের পক্ষ থেকে জনসংযোগ কর্মকর্তা মো. সোহরাব আকন্দ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজধানীর মগবাজারস্থ ইনসাফ বারাকাহ কিডনি হাসপাতালে ৩৪০ জন, রাজারবাগস্থ বারাকাহ জেনারেল হাসপাতালে ১৯০ জন এবং নারায়ণগঞ্জের মদনপুরস্থ বারাকাহ হাসপাতালে ৮৭০ জন রোগীকে মেডিকেল ক্যাম্পের চিকিৎসা ও পরামর্শ সেবা প্রদান করা হয়েছে।

সকালে মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন ফাউন্ডেশনের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ আব্দুল রউফ। এ সময় বারাকাহ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. মো. রুহুল আমিন, চিফ এক্সিকিউটিভ প্রফেসর ডা. এম ফখরুল ইসলাম উপস্থিত ছিলেন।

ফাউন্ডেশনের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ আব্দুল রউফ জানিয়েছেন, মানুষকে সচেতন করতে পারলে ও যথাযথ রেফারেল সিস্টেম চালু হলে স্বাস্থ্য ঝুঁকি থেকে অনেকখানি মুক্ত থাকা যাবে। আর এজন্য প্রয়োজন জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা। তাই বারাকাহ ফাউন্ডেশন জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষে মহান স্বাধীনতা দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে। ক্যাম্প উপলক্ষে মাইকিং, লিফলেট বিতরণ. ব্যানার ও ফেস্টুন প্রদর্শন করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বিশ্ব কিডনি দিবস উপলক্ষে ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতালে বিভিন্ন কর্মসূচি চলছে। দিবসটি যথাযথভাবে পালন উপলক্ষে গত ৯ মার্চ থেকে শুরু করে আগামী ৮ এপ্রিল পর্যন্ত প্রতিদিন বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত কিডনি ও ইউরোলজি রোগীদের বিনামূল্যে চিকিৎসা পরামর্শ দেওয়া হচ্ছে। এ পর্যন্ত ক্যাম্পে প্রায় ১৭০০ রোগী চিকিৎসা সেবা নিয়েছেন। ক্যাম্পে নিবন্ধিত রোগীদের কিডনি সম্পর্কিত ইউরিন আর/ই ও সিরাম ক্রিয়েটিনিন পরীক্ষা ফ্রি করা হচ্ছে, বিভিন্ন অপারেশনে ৩০ শতাংশ ও পরীক্ষা-নিরীক্ষায় ৫০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে।

কিডনি ক্যাম্পের চিকিৎসা সেবা পেতে ৯৩৫০১৮০, ০১৭১৬-৩০৬৬৩১ নাম্বারে যোগাযোগ করতে হাসপাতালের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

(দ্য রিপোর্ট/কেএ/জেডটি/এনআই/মার্চ ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর