thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

পুতুলের ‘অনন্য ছবি’র মোড়ক উন্মোচন

২০১৭ এপ্রিল ০৪ ১৭:১০:১৪
পুতুলের ‘অনন্য ছবি’র মোড়ক উন্মোচন

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের সংগ্রহ ও সম্পাদনায় বিশেষভাবে প্রকাশিত বিশেষভাবে সক্ষমদের সম্ভাবনায় পথচলা শীর্ষক আর্ট বুক ‘অনন্য ছবি’র মোড়ক উন্মোচন করেছেন স্পিকার ও সিপিএ চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের উইন্ডি হলে মঙ্গলবার দুপুরে এই বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সায়মা ওয়াজেদ হোসেন পুতুল ছাড়াও আইপিইউ সভাপতি সাবের হোসেন চৌধুরী, সেক্রেটারি জেনারেল মার্টিন চুংগং এবং বিভিন্ন দেশের এমপি ও ডেলিগেটরা উপস্থিত ছিলেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, আর্ট পুস্তকের রঙিন রঙের মত রাঙিয়েআমরা সারা পৃথিবীর সাথে একইভাবেরঙিন বিশ্ব বিনির্মাণে কাজ করে যাব।

স্পিকার বলেন, সমাজের শারীরিক ও মানসিকভাবে অক্ষম জনগোষ্ঠীকে সামাজিক নিরাপত্তা ও তাদের অধিকারসম্পর্কেসাধারণ জনগণের মধ্যেসচেতনতাসৃষ্টিতেসংসদ সদস্যরা ভূমিকা পালন করতে পারেন। তিনি এ বিষয়ে সারাবিশ্বের সংসদ সদস্যদেরকে ভূমিকা পালনের আহবান জানান।

তিনি আরও বলেন, ১৩৬তম আইপিইউ এসেম্বলির মত এমন একটি মর্যাদাপূর্ণ অনুষ্ঠানে বিদেশিদের উপস্থিতিতে এমন একটি আর্ট পুস্তকের মোড়ক উন্মোচনবিদেশিদের এ কাজের প্রতি সংহতির বহিঃপ্রকাশ। তিনিএ ধরনের কাজে সম্মিলিত প্রয়াসের মাধ্যমে বিশেষভাবে সক্ষম ব্যক্তিদেরকে সহযোগিতার আহবান জানান।

অনুষ্ঠানে সায়মা ওয়াজেদ হোসেন চিত্রকর্ম সংগ্রহের বিষয়ে বিস্তারিত বিবরণ দেন এবং বিশেষভাবে সক্ষম ব্যক্তিদেরকে যথাযথ সহযোগিতা প্রদান ও তাদের অধিকার আদায়ের লক্ষ্যে কীভাবে কাজ করে যাচ্ছেন তার অভিজ্ঞতা তুলে ধরেন। যুক্তরাষ্ট্রের লাইসেন্সপ্রাপ্ত স্কুল সাইক্লোজিস্ট সায়মা ওয়াজেদ হোসেন বলেন, বিশেষভাবে সক্ষম সমাজের এ সকল ব্যক্তিদের জন্য আমাদের অনেক কিছুই করার আছে। তাদের প্রতি সহযোগিতা ও সহমর্মিতা প্রকাশ মানে মানবতার প্রতি দায়িত্ব পালন।

অনন্য ছবিতে দক্ষতা সম্পন্ন শিল্পীদের আঁকা আড়াই শতাধিক উজ্জ্বল চিত্রকর্ম স্থান পেয়েছে। এই চিত্রকর্মগুলো সায়মা ওয়াজেদ হোসেনের অনবদ্য সংগ্রহ। তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার অটিজম বিষয়ে চ্যাম্পিয়ন। বইটির প্রচ্ছদ এঁকেছেন শিল্পী পশলা ও ধ্রুপদ।

(দ্য রিপোর্ট/কেএ/এপি/এপ্রিল ০৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর