thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

শেষ ম্যাচে জয়ের বিকল্প নেই মাশরাফিদের

২০১৭ এপ্রিল ০৫ ১৫:১৪:৫৫
শেষ ম্যাচে জয়ের বিকল্প নেই মাশরাফিদের

দ্য রিপোর্ট ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে টি২০ সিরিজের প্রথম ম্যাচে পরাজয়ের স্বীকার হয়েছে বাংলাদেশের। দুই ম্যাচের এ সিরিজটি হাতছাড়া করতে না চাইলে শেষ ম্যাচে জয়ের বিকল্প কিছু নেই মাশরাফিবাহিনীর। শেষ ম্যাচে জয় পেলে টেস্টও ওয়ানডে সিরিজের মত টি২০ ফরম্যাটের সিরিজেও স্বাগতিকদের সঙ্গে ট্রফি ভাগাভাগি করবে বাংলাদেশ।

আগামী ৬ এপ্রিল (বৃহস্পতিবার) কলম্বোর আর প্রেমাদাস স্টেডিয়ামে সংক্ষিপ্ত ফরম্যাটের শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। ম্যাচটি বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে।

টি২০ সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে ৬ উইকেটে হেরে গিয়েছে বাংলাদেশ। ম্যাচটিতে ব্যাট-বলে জ্বলে উঠতে পারেননি বাংলাদেশের ক্রিকেটাররা। টসে জিতে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৫৬ রান সংগ্রহ করে মাশরাফিরা। যা তাড়া করতে নেমে ৪ উইকেট হারিয়ে ৭ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় লঙ্কানরা।

তাই সিরিজটি যদি মাশরাফিরা সমতা দিয়ে শেষ করতে চায় চান তাহলে অবশ্যই শেষ ম্যাচের জয় নিশ্চিত করতে হবে। আর এই লক্ষ্য নিয়েই এই সফরের শেষ ম্যাচে লঙ্কানদের মুখোমুখি হবে বাংলাদেশ।

প্রসঙ্গত, বাংলাদেশ-শ্রীলঙ্কার এই টি২০ সিরিজ বিশেষ মর্যাদার করে তুলেছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। প্রথম টি২০ ম্যাচে শুরুর কিছু আগে মাশরাফি ঘোষণা দেন, এই সিরিজ শেষে আন্তর্জাতিক টি২০ ক্রিকেট থেকে অবসর নিবেন তিনি।

শ্রীলঙ্কা সফরটি বাংলাদেশ টেস্ট সিরিজ দিয়ে শুরু করে। প্রথম টেস্টে হারলেও, দ্বিতীয়টি জিতে নিজেদের শততম টেস্ট স্মরণীয় করে রেখেছে টাইগাররা। দুই ম্যাচের সিরিজ ১-১ সমতায় শেষ হয়।

টেস্ট সিরিজ ড্র করার সুখস্মৃতি নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করে বাংলাদেশ। সিরিজের শুরুটা চমৎকারই হয়েছিল টাইগারদের। ৯০ রানের বড় জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় তারা। তবে দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়।

সিরিজে এগিয়ে থেকেই তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ। তবে তৃতীয় ও শেষ ওয়ানডেতে নিজেদের আর মেলে ধরতে পারেনি মাশরাফির দল। ৭০ রানে ম্যাচ হেরে সিরিজ জয়ের সুবর্ণ সুযোগ হাতছাড়া করে তারা। ফলে টেস্টের মতো ওয়ানডে সিরিজও ১-১ সমতায় শেষ হয়।

বাংলাদেশ টি২০ একাদশ সম্ভাব্য : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল-হাসান (সহ-অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদুল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ।

শ্রীলঙ্কা টি২০একাদশ সম্ভাব্য : কুশাল পেরেরা, দিলশান মুনাবিরা, উপুল থারাঙ্গা (অধিনায়ক), চামারা কাপুগেদারা, আসিলা গুনারত্নে, মিলিন্দা সিরিবর্দানা, থিসারা পেরেরা, সিকুগে প্রসন্না, নুয়ান কুলাসেকারা, লাথিস মালিঙ্গা, ভিকাম সঞ্জয়া।

(দ্য রিপোর্ট/এনপিএস/এপ্রিল ০৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর