thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

উদ্বোধনী ম্যাচে হায়দরাবাদের দাপুটে জয়

২০১৭ এপ্রিল ০৬ ১০:৫৬:০৩
উদ্বোধনী ম্যাচে হায়দরাবাদের দাপুটে জয়

দ্য রিপোর্ট ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) উদ্বোধনী ম্যাচে দাপুটে জয় তুলে নিয়েছে গত আসরের চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদ। রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ৩৫ রানে হারিয়েছে তারা।

দুই দলের দুই সেরা তারকা ছিলেন না। হায়দরাবাদের হয়ে মাঠে নামতে পারেননি জাতীয় দলের হয়ে শ্রীলঙ্কা সফরে থাকা কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। আর কাঁধের ইনজুরিতে ছিলেন না ব্যাঙ্গালুরুর দলপতি বিরাট কোহলি। হায়দরাবাদের অধিনায়ক ছিলেন আগেরবারের দলপতির দায়িত্ব পালন করা ডেভিড ওয়ার্নার। আর কোহলির পরিবর্তে ব্যাঙ্গালুরুর দায়িত্ব পালন করেন শেন ওয়াটসন।

ম্যাচটিতে টসে জিতে ব্যাঙ্গালুরু ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় হায়দরাবাদকে। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২০৭ রান সংগ্রহ করে তারা। যার জবাবে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে ১৭২ রানে ইনিংস গুটিয়ে যায় ব্যাঙ্গালুরুর।

ব্যাটিংয়ের শুরুতে হায়দরাবাদের ওপেনার ডেভিড ওয়ার্নার ১৪ রানে বিদায় নিলেও আরেক ওপেনার শিখর ধাওয়ান ৩১ বলে করেন ৪০ রান। তিন নম্বরে নামা হেনরিকস ৩৭ বলে তিনটি চার আর দুটি ছক্কায় করেন ৫২ রান। চার নম্বরে ব্যাট করতে নেমে ঝড় তুলেন যুবরাজ সিং। ১৯তম ওভারে আউট হওয়ার আগে তিনি মাত্র ২৭ বলে ৭টি চার আর তিনটি ছক্কায় করেন ইনিংস সর্বোচ্চ ৬২ রান। ১৬ রানে অপরাজিত থাকেন দীপক হুদা। বেন কাটিংও ১৬ রানে অপরাজিত থাকেন।

ব্যাঙ্গালুরুর হয়ে একটি করে উইকেট তুলে নেন টাইমাল মিলস, আনিকেত চৌধুরী, জুভেন্দ্র চাহাল আর স্টুয়ার্ট বিন্নি।

২০৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ব্যক্তিগত ২৪ রানে বিদায় নেন ব্যাঙ্গালুরুর ওপেনার মানদিপ সিং। আরেক ওপেনার ক্রিস গেইল ২১ বলে দুটি চার আর তিনটি ছক্কায় করেন ৩২ রান। তিন নম্বরে নামা ট্রেভিস হেড করেন ৩০ রান। রান আউট হওয়ার আগে কেদার যাদব করেন ৩১ রান। তার ১৬ বলের ইনিংসে ছিল চারটি চার আর একটি ছক্কা।

ব্যাঙ্গালুরুর দলপতি শেন ওয়াটসন ১৭ বলে ২২ রান করে সাজঘরে ফেরেন। স্টুয়ার্ট বিন্নি ১১ রানে বিদায় নেন। আর কেউ দলের হাল ধরতে না পারলে ব্যাঙ্গালুরুর ইনিংস থামে ১৯.৪ ওভারে ১৭২ রানের মাথায়।

হায়দরাবাদের নতুন সংযোজন আফগানিস্তানের রশিদ খান ৪ ওভারে ৩৬ রানের বিনিময়ে তুলে নেন দুটি উইকেট। আশিষ নেহারা ৪ ওভার বল করে ৪২ রান খরচায় নেন দুটি উইকেট। ৪ ওভারে ২৭ রানের বিনিময়ে আরও দুটি উইকেট পান ভুবনেশ্বর কুমার।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/এপ্রিল ০৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর