thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

নববর্ষের অন্যরকম আয়োজন

২০১৭ এপ্রিল ১৩ ১৪:২৬:৪২
নববর্ষের অন্যরকম আয়োজন

দ্য রিপোর্ট প্রতিবেদক : পয়লা বৈশাখে ভিন্নধর্মী একটি উদ্যোগ ‘প্রাণে প্রাণে শোনাও মঙ্গলবার্তা’। এটি একটি ফেসবুক ইভেন্ট। আপলোড করা হয় ১০ এপ্রিল। মূলত পথে থাকা পিছিয়ে পড়া শিশুদের কাছে মঙ্গলবার্তা পৌঁছে দিতেই এই কার্যক্রম।

দেশ বা দেশের বাইরের যেকোনো স্থান থেকে পথে থাকা সুবিধাবঞ্চিত শিশুটির সাথে সময় কাটানো, তাকে ভালো উপদেশ দেওয়া, বৈশাখের উপহার দেওয়া বা ওই দিন তার কোনো ইচ্ছা পূরণ করার মাধ্যমে নববর্ষকে তার কাছে বিশেষ করে তুলতে এই কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। এর আয়োজন করছে একমাত্রা সোসাইটি।

সংগঠনটি ২০০৩ সাল থেকে পিছিয়ে পড়া শিশুদের এগিয়ে নিতে কাজ করছে। মূলত শিশুদের দীর্ঘমেয়াদি সেবা নিশ্চিত করতে কাজ একমাত্রা সোসাইটি।

ইভেন্ট এ বলা হয়েছে, এই বৈশাখে পিছিয়ে পড়া শিশুদের কাছে পৌঁছে দিই ‘মঙ্গলবার্তা’। দেশের যেকোনো জায়গা থেকে চলুন না, ওর পাশে দাঁড়াই। ওকে ডেকে পহেলা বৈশাখের কথা বলি, বাঙালির কথা বলি, মুক্তিযুদ্ধ, সুন্দরবন, রয়েল বেঙ্গল টাইগার বা সম্রাট আকবরের কথা বলি। কেন পহেলা বৈশাখ সেই কথা বলি। ওর আনন্দের উপলক্ষ হই, ও কি কিছু চায়? একটি ‘চরকি’ না ‘রঙিন বেলুন’ নাকি ‘দোলনায়’ উঠতে চায়! আসুন আজই ওকে সেই সুযোগ করে দিই। ভালোবেসে নাম ধরে ডাকি, আপন স্বজনের মতো। দেখবেন ওর চোখ জ্বলে উঠছে আনন্দে। সেই আনন্দ আপনার কাছেও ফিরে আসছে কয়েক হাজার গুণ হয়ে!

আপনার আনন্দের কথা সবাইকে জানিয়ে দিন। যেন আপনাকে দেখে অন্যরাও অংশ নেয় এই মঙ্গলবার্তা ছড়িয়ে দেওয়ার উৎসবে। ওর সাথে কাটানো সময়ের কথাটুকু লিখুন, ছবি তুলুন, ভিডিও করুন। আপনার সাথে ওর আনন্দময় মূহূর্তের ছবি, ভিডিও বা লেখা পোস্ট করুন এই পেজে।

(দ্য রিপোর্ট/এম/এপ্রিল ১৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর