thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

ডিএসইর সতর্কের পরেও থামছে না রিজেন্টের দর বৃদ্ধি

২০১৭ এপ্রিল ১৩ ১৫:৫৫:৫০
ডিএসইর সতর্কের পরেও থামছে না রিজেন্টের দর বৃদ্ধি

দ্য রিপোর্ট প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত রিজেন্ট টেক্সটাইলের শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়ছে বলে এরইমধ্যে ২ দফায় তথ্য প্রকাশ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। বিনিয়োগকারীদের সতর্ক বা সচেতন করার লক্ষে এ তথ্য প্রকাশ করা হলেও কোম্পানির শেয়ার দর বৃদ্ধি থামছে না। বৃহস্পতিবারের (১৩ এপ্রিল) লেনদেনেও কোম্পানির শেয়ার দর বেড়েছে।

গত ২৯ মার্চ রিজেন্ট টেক্সটাইলের শেয়ার দর ছিল ২০.৯ টাকা। যা ৯ কার্যদিবসের ব্যবধানে ১১ এপ্রিল লেনদেন শেষে ২৯.৯ টাকায় দাঁড়ায়। এ হিসাবে দর বাড়ে ৯ টাকা বা ৪৩.০৬ শতাংশ। কোন কারণ ছাড়াই এ দর বৃদ্ধি পেয়েছে বলে ১০ ও ১২ এপ্রিল তথ্য প্রকাশ করে ডিএসই।

এ দিকে ডিএসইর তথ্য প্রকাশের পরেও ১২ এপ্রিল রিজেন্ট টেক্সটাইলের শেয়ার দর ২৯.৯ টাকা থেকে ১.৫ টাকা বা ৫.০২ শতাংশ বেড়ে দাড়ায় ৩১.৪ টাকা। যা বৃহস্পতিবার আরও ২.৭ টাকা বা ৮.৬০ শতাংশ বেড়ে হয়েছে ৩৪.১ টাকা। এর ফলে কোম্পানিটি টপ টেন গেইনারের শীর্ষে উঠে এসেছে। একইসঙ্গে কোম্পানির ইতিহাসের সর্বোচ্চ অবস্থানে উঠে এসেছে শেয়ার দর।

২০১৫ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া রিজেন্ট টেক্সটাইলের শেয়ার লেনদেন শুরু হয় একই বছরের ১৪ ডিসেম্বর। এ দিন ২৫ টাকা দর নিয়ে লেনদেন শুরু হয়। যা প্রথম দিনে ০.৫ টাকা বেড়ে দাড়ায় ২৫.৫ টাকায়। তবে এরপর থেকেই কমতে থাকে শেয়ার দর। যা চলতি বছরের ৫ এপ্রিল পর্যন্ত অভিহিত মূল্য বা ২৫ টাকার নিচে ছিল। আর এ সময়ের মধ্যে গত বছরের ২৮ আগস্টে সর্বনিম্ন ১১.১ টাকায় নেমেছিল।

উল্লেখ্য কোম্পানিটি ৫ কোটি শেয়ার ছেড়ে বাজার থেকে ১২৫ কোটি টাকা সংগ্রহ করে। ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১৫ টাকা প্রিমিয়ামসহ ২৫ টাকা দরে প্রতিটি শেয়ার ইস্যু করা হয়।

(দ্য রিপোর্ট/আরএ/এপ্রিল ১৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর