thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

একসঙ্গে ৬৬২ চার্লি চ্যাপলিন!

২০১৭ এপ্রিল ১৮ ২১:৫৪:০৬
একসঙ্গে ৬৬২ চার্লি চ্যাপলিন!

দ্য রিপোর্ট ডেস্ক : সবার নাকের নিচে ছোট্ট গোঁফ, সবাই ঝলঝলে পাৎলুন আর বেঁটে কোট পরে রয়েছেন, মাথায় গোল টুপি, হাতে ছড়ি। প্রত্যেকেই হাঁটছেন সেই মানুষটির মতো, সাদা-কালো পর্দায় যিনি এক বিশেষ কায়দায় হাঁটতেন।

হ্যাঁ, সেই চির ব্ল্যাক অ্যান্ড হোয়াইট কমেডিয়ানের পরিচিত চেহারাতেই ৬৬২ জন নারী-পুরুষ একত্র হলেন চার্লি চ্যাপলিনের সুইজারল্যান্ডের আবাসে।

১৬ এপ্রিল ছিল চ্যাপলিনের জন্মদিন। সুইজারল্যান্ডের যে বাড়িতে জীবনের শেষ ২৫ বছর কাটিয়েছিলেন চ্যাপলিন, সেখানেই তাঁর চিরপরিচিত ট্র্যাম্প বা ভবঘুরে ইমেজে নিজেদের সাজিয়ে উপস্থিত হলেন এই বিপুলসংখ্যক মানুষ।

চ্যাপলিন ওয়ার্ল্ড মিউজিয়াম সূত্রে জানানো হয়েছে, লেক জেনেভার পাড়ে অবস্থিত সেই বাড়িতে এ দিন শুধু চ্যাপলিনের ১২৮তম জন্মদিন নয়, মিউজিয়ামের প্রথম বর্ষপূর্তিকেও সেলিব্রেট করতে তাঁরা সমবেত হয়েছিলেন। মিউজিয়ামের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা হয় ছয় শ’ চ্যাপলিনের ছবি।

কখনও একক, কখনও বা সম্মিলিত ভাবে তারা অনুকরণ করেন সর্বকালের প্রিয় ভবঘুরেকে। দ্য কিড (১৯২১) থেকে সিটি লাইটস (১৯৩১) বা মডার্ন টাইমস (১৯৩৬) এর বিভিন্ন মুহূর্ত ফুটে উঠল সবুজ লন এ। মিউজিয়ামের তরফে জানানো হয়েছে, চ্যাপলিনের অনুকরণে এতজন মানুষ এর আগে কখনও একত্র হননি। সেদিক থেকে দেখলে এটা একটা বিশ্বরেকর্ড।

(দ্য রিপোর্ট/এফএস/এনআই/এপ্রিল ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর