thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

কুয়াকাটা সৈকতে জেলেদের আয়োজনে বৈশাখী উৎসবে

২০১৭ এপ্রিল ১৮ ২৩:১৩:০৮
কুয়াকাটা সৈকতে জেলেদের আয়োজনে বৈশাখী উৎসবে

কুয়াকাটা প্রতিনিধি : কুয়াকাটা সৈকতে ভিন্নধর্মী এক বৈশাখী উৎসবের আয়োজন করেছে স্থানীয় জেলেরা।

মঙ্গলবার (১৮ এপ্রিল) সৈকতের জিরো পয়েন্টের বেলাভূমিতে এ উৎসবের আয়োজন করেন তারা।

আশার আলো জেলে সমবায় সমিতির সভাপতি নিজাম শেখ এ উৎসবের উদ্বোধন করেন। বৈশাখী উৎসবে জেলেরা ছাড়াও কুয়াকাটায় আগত পর্যটকরা অংশ নেয়।

গ্রাম বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী হাডুডু খেলা, হাঁড়িভাংগা, গোল্লাছুট, পর্যটক ও জেলেদের সমন্বয়ে ফুটবল খেলা, দর্শনার্থীদের বালিশ লোপা, চল্লিশোর্ধ মাঝি মাল্লাদের ক্রিকেট, সৈকতে নৌকাবাইচ, বল নিক্ষেপ, পর্যটক ও জেলেদের লম্বা লাফ, দৌড়, জেলে শিশুদের মোরগ লড়াইসহ নানা ধরনের খেলার আয়োজন করা হয়। পর্যটক ও জেলেরা দিনভর এ আনন্দ উৎসবে মেতে উঠেছিল। জেলেদের এ ভিন্নধর্মী বৈশাখী উৎসবে নানা পেশাজীবির মানুষ অংশগ্রহণ ও উপভোগ করেছেন।

এ সময় কুয়াকাটা পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র শাহ আলম হাওলাদার, কুয়াকাটা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু, আশার আলো জেলে সমবায় সমিতির সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর মোল্লা, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. রুহুল আমিন মোল্লা উপস্থিত ছিলেন।

কুয়াকাটার জেলেদের আয়োজনে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা দেখে আবাসিক হোটেল মালিক বেলাল শিকদার বলেন, হারিয়ে যাওয়া বাঙালির ঐতিহ্যবাহী এসব খেলা নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে সক্ষম হয়েছে জেলেরা।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এনআই/এপ্রিল ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর