thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭, ৩ কার্তিক ১৪২৪,  ২৮ মহররম ১৪৩৯

যুক্তরাষ্ট্রে ‘জাতিগত’ হামলায় ৩ শেতাঙ্গ নিহত

২০১৭ এপ্রিল ১৯ ১০:২৯:২৮
যুক্তরাষ্ট্রে ‘জাতিগত’ হামলায় ৩ শেতাঙ্গ নিহত

দ্য রিপোর্ট ডেস্ক : যুক্তরাষ্ট্রে এক কৃষ্ণাঙ্গের হামলায় ৩ শেতাঙ্গ নিহত হয়েছেন। এ ঘটনায় আরও একজন আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের ফ্রেসনো কাউন্টিতে।

পুলিশের দাবি করেছে-এটি ‘বর্ণবাদী হামলা’। সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। খবর বিবিসির

ফ্রেসনোর পুলিশ প্রধান জেরি ডায়ার জানিয়েছেন, ‘মঙ্গলবার কোরি আলী মুহাম্মদ নামের ওই কৃষ্ণাঙ্গ ব্যক্তি ৯০ সেকেন্ডে ১৬ রাউন্ড গুলি করেছেন।’

প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় সময় মঙ্গলবার সকাল পৌনে ১১টার দিকে ওই ব্যক্তি একটি গাড়িতে বসা শ্বেতাঙ্গদের দিকে গুলি চালাতে শুরু করেন। পরে একটি ইলেকট্রিক্যাল কোম্পানির দিকে গুলি চালালে এক পথচারী নিহত হন। তিনি একাধিকবার ‘হ্যান্ডগান’ রিলোড করেন বলেও প্রত্যক্ষদর্শীরা জানান।

জেরি ডায়ার আরও জানান, পুলিশ তাকে গ্রেফতার করার সময় কোরি আলী ‘আল্লাহু আকবার’ বলে চিৎকার করছিলেন। তবে জেরি ডায়ারের দাবি, ‘এটা জঙ্গি হামলা নয়, ঘৃণাজনিত অপরাধ।’

পুলিশ জানিয়েছে, গত সপ্তাহে তিনি এক মোটেলের নিরাপত্তাকর্মীকে হত্যা করেছিলেন বলে সন্দেহ করা হচ্ছে। ওই নিরাপত্তাকর্মীও শ্বেতাঙ্গ। ওই সন্দেহভাজন ব্যক্তি শ্বেতাঙ্গ ও বর্তমান মার্কিন প্রশাসনের প্রতি তীব্র বিদ্বেষ পোষণ করেন বলে সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন।

(দ্য রিপোর্ট/এম/এপ্রিল ১৯, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর



রে