thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

জাল টাকা ও তৈরির সরঞ্জামসহ আটক ৩

২০১৪ ফেব্রুয়ারি ২৪ ০৯:০৬:১৫
জাল টাকা ও তৈরির সরঞ্জামসহ আটক ৩

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীর হাজারীবাগ থানার ঝাউচর গোদারাঘাট এলাকায় রবিবার রাতে চৌধুরী ভিলার (ফ্ল্যাট নং ১৬) ৫ তলায় অভিযান চালিয়ে লক্ষাধীক টাকার জাল নোট ও জাল নোট তৈরির সরঞ্জামসহ ৩ জনকে আটক করেছে র‌্যাব-২।

এরা হলেন- জাল নোট তৈরির উপর বিশেষ পারদর্শী সুমন (২৫) ও তার স্ত্রী কমলা (২০) এবং সহযোগী মামুন (২৪)।

সোমবার সকাল ১১টায় র‌্যাব-২ এর আগারগাঁওয়ের কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ সব তথ্য জানান র‌্যাব-২ এর কমান্ডিং অফিসার (সিও) কে এম আজাদ।

ব্রিফিংয়ে জানানো হয়, রবিবার রাত আড়াইটায় ওই বাসায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় টাকা তৈরির স্ক্যানার, প্রিন্টার ও রিবনসহ ৯৫ হাজার টাকার জাল নোট, ৬৪ হাজার টাকার আংশিক মুদ্রিত জাল নোট, ১৪ হাজার পিস জলছাপযুক্ত স্পেশাল কাগজ, ১৬টি টাকার নাম্বার বসানোর কাগজের বক্স, ৩টি পেপার রোল, ১৩টি ক্যামিক্যাল ও আঠার কৌটা।

র‌্যাব-২ এর কমান্ডিং অফিসার (সিও) কে এম আজাদ জানান, আটক সুমন দীর্ঘদিন ধরে এই কাজের সঙ্গে জড়িত। তিনি বিশেষভাবে প্রশিক্ষণপ্রাপ্ত।

সুমন র‌্যাবের জিজ্ঞাসাবাদে জানায়, ১ লাখ টাকার জাল নোট ২৫ থেকে ৩৫ হাজার টাকায় পাইকারদের কাছে বিক্রি করেন। এরপর পাইকাররা ১ লাখ টাকার জাল নোট ৪০ থেকে ৫০ হাজার টাকায় খুচরা বিক্রেতাদের কাছে বিক্রি করেন। খুচরা বিক্রেতারা সেই টাকা তাদের এজেন্টদের মাধ্যমে বাজারে ছাড়ে।

ব্রিফিংয়ে জানানো হয় আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(দ্য রিপোর্ট/এএইচএ/এসবি/ফেব্রুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর