thereport24.com
ঢাকা, বুধবার, ২৮ জুন ২০১৭, ১৪ আষাঢ় ১৪২৪,  ২ অক্টোবর ১৪৩৮

নাটোরে স্কুলছাত্র হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

২০১৭ এপ্রিল ২০ ১৫:৪৬:৩৪
নাটোরে স্কুলছাত্র হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

নাটোর প্রতিনিধি : নাটোরে অনন্ত চক্রবর্তী অন্তু নামের এক স্কুলছাত্রকে অপহরণের পর হত্যার দায়ে একজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) দুপুরে নাটোর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজাউল করিম এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে দুজনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আশরাফ আলী নাটোর জেলার হালসা গ্রামের আকবর আলীর ছেলে।

খালাসপ্রাপ্তরা হলেন-একই গ্রামের মহসিন আলীর ছেলে শাহজাহান আলী ও সোলেমান আলীর ছেলে আবদুলাহ আল মামুন।

আদালত সুত্রে জানা যায়, ২০১২ সালের ১ জুন সন্ধ্যায় হালসা বাজার থেকে অনন্ত চক্রবর্তী অন্তু নামে ষষ্ঠ শ্রেনীর ওই ছাত্রকে অপহরণ করে আসামিরা। পরে মোবাইল ফোনের মাধ্যমে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা। মুক্তিপণের টাকা না পেয়ে অন্তুকে হত্যা করে অপহরণকারীরা। পরে ওই দিন রাতেই পুলিশ ও র‌্যাব-৫ এর সদস্যরা হালসা গ্রামের আকবর আলীর ছেলে আশরাফ আলী, মহসিন আলীর ছেলে শাহজাহান আলী ও সোলেমান আলীর ছেলে আবদুল্লাহ আল মামুনকে গ্রেফতার করে।

তাদের স্বীকারোক্তি অনুযায়ী হালসা মাদ্রাসার পাশে একটি পানের বরজের মধ্যে মাটির নিচে থেকে ওই ছাত্রের বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় নিহতের পিতা অশোক চক্রবর্তী বাদি হয়ে নাটোর সদর থানায় ৭ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ তিন জনের নামে আদালতে চার্জশীট প্রদান করেন।

দীর্ঘ প্রায় ৫ বছর মামলার স্বাক্ষ্য গ্রহন শেষে বৃহস্পতিবার দুপুরে নাটোরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজাউল করিম অভিযুক্ত আশরাফ আলীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দেন এবং দুই জনকে বেকসুর খালাস দেন। রায় ঘোষনার সময় আসামি আশরাফ আলী আদালতে হাজির ছিলেন।

(দ্য রিপোর্ট/একেএ/এপ্রিল ২০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে