thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭, ২ কার্তিক ১৪২৪,  ২৬ মহররম ১৪৩৯

পাঞ্জাবের বিপক্ষে মুম্বাইয়ের দুরন্ত জয়

২০১৭ এপ্রিল ২১ ১০:৩০:৫৩
পাঞ্জাবের বিপক্ষে মুম্বাইয়ের দুরন্ত জয়

দ্য রিপোর্ট ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২২তম ম্যাচে কিংস এলেভেন পাঞ্জাবের বিপক্ষে দুরন্ত জয় তুলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ানস। টসে হেরে প্রথম ব্যাট করে হাশিম আমলার সেঞ্চুরিতে ১৯৮ রানের বড় সংগ্রহ দাঁড় করায় পাঞ্জাব। জবাবে ব্যাট করতে নেমে ২৭ বল হাতে রেখেই ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় মুম্বাই।

ম্যাচটিতে টসে হেরে এদিন আগে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করে পাঞ্জাব। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করেছে ১৯৮ রান। ওপেনার হাশিম আমলা এদিন দলের পক্ষে সর্বোচ্চ করে তুলে নিয়েছেন প্রথম সেঞ্চুরি। শেষ পর্যন্ত ৬০ বল খেলে অপরাজিত থেকে তিনি সংগ্রহ করেন ১০৩ রান। ঝড়ো এই ইনিংসটি আমলা সাজিয়েছেন ৮টি চার ও ৬টি ছক্কায়। এছাড়া অধিনায়ক গ্লেন ম্যাক্সওয়েল ১৮ বলে চারটি চার ও তিনটি ছক্কায় করেছেন ৪০ রান, অপর ওপেনার শন মার্শ করেছেন ২১ বলে পাঁচটি চারে ২৬ রান।

মুম্বাইয়ের হয়ে ম্যাকক্লেনাঘেন নিয়েছেন ২ উইকেট। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন ক্রনাল পান্ডিয়া ও জাসপ্রীত বুমরাহ।

পাঞ্জাবের দেওয়া ১৯৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মুম্বাইয়ের ওপেনিং জুটিতে পার্থিব পাটেল এবং জস বাটলার দুর্দান্ত শুরু করেন। এ জুটি ৫.৫ ওভারে ৮১ রান এনে দেন দলকে। এরপর ব্যক্তিগত ৩৭ রানে পার্থিব বিদায় নেন। তবে আরেক ওপেনার বাটলার ৭৭ রান করেন। এ ইনিংসে ৭টি চার ও ৫টি ছক্কার মারে সাজিয়েছেন।

দলীয় ১৬৬ রানে বাটলারের বিদায়ের পর পরের কাজটুকু সমাধা করেন নিতিশ রান এবং হার্দিক পান্ডে। রানা ৩৪ বলে ৭টি ছক্কার মারে ৬৪ রান করে অপরাজিত থাকেন। আর পান্ডে ৪ বলে ২টি চার ও ১টি ছয়ের মারে ১৫ রান করেন।

পাঞ্জাবের হয়ে মোহিত শর্মা এবং মারকুইস স্টোইনিস ১টি করে উইকেট নেন।

ম্যাচসেরার পুরস্কারটি তুলে নিয়েছেন মুম্বাইয়ের জস বাটলার।

(দ্য রিপোর্ট/এনপিএস/এপ্রিল ২১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে