thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

জঙ্গি সন্দেহে আটক রাবির ২ শিক্ষার্থীকে জেলহাজতে প্রেরণ

২০১৭ এপ্রিল ২১ ২০:৩৭:২৯
জঙ্গি সন্দেহে আটক রাবির ২ শিক্ষার্থীকে জেলহাজতে প্রেরণ

রাবি প্রতিনিধি : জঙ্গি সংশ্লিষ্টতার সন্দেহে এবং গতিবিধি সন্দেহজনক হওয়ায় আটক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীর মধ্যে দুইজনকে জেলহাজতে পাঠানো হয়েছে। অপরজনকে ছেড়ে দিয়েছে পুলিশ।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির জানিয়েছেন, জিজ্ঞাসাবাদ শেষে জুবায়ের হোসেন নামের শিক্ষার্থীকে নাশকতার একটি মামলায় গ্রেফতার দেখিয়ে শুক্রবার বিকেলে জেলহাজতে পাঠানো হয়েছে। এছাড়া জুবায়েরের পরিচিত অপর শিক্ষার্থী মকসুদকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইনের ৮১ ধারায় গ্রেফতার দেখিয়ে জেলহাজাতে পাঠানো হয়েছে। কোনো অভিযোগ না থাকায় আল তৌফিক নামের শিক্ষার্থীকে ছেড়ে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) বিকেলে ওই তিন শিক্ষার্থীকে জঙ্গি সন্দেহে পুলিশে সোপর্দ করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

ছাত্রলীগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ফেসবুকে আইএস ও জিহাদ সম্পর্কে বিভিন্ন লেখা শেয়ার দেওয়ায় জুবায়ের হোসেনকে কয়েকদিন ধরে পর্যবেক্ষণ করছিলেন কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মী। বৃহস্পতিবার দুপুরে তাকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

ওই জুবায়ের দ্য রিপোর্টকে জানিয়েছিলেন, তিনি এসএসসি পরীক্ষার পর থেকে ধর্মীয় বিষয়ে আগ্রহী হয়ে ওঠেন। এরপর অনলাইনে বিভিন্ন জিহাদি বিষয়ে পড়ালেখা করে এসবের প্রতি আকৃষ্ট হন। এক পর্যায়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কট্টর ইসলামপন্থি বিভিন্নজনের সঙ্গে তার যোগাযোগ গড়ে ওঠে। একটি অপরিচিত গোষ্ঠী তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে এবং ফেসবুকে বিভিন্ন গ্রুপে ইনভাইট করছে বলে জানান তিনি। এসবের সঙ্গে যুক্ত হবেন কি না সেটা নিয়ে দ্বিধা-দ্বন্দ্বে আছেন বলে জানায় জুবায়ের।

জুবায়ের ফোন নিয়ে জিজ্ঞাসাবাদের সময় তার ফোনের ফেসবুক অ্যাকাউন্টে মকসুদ নামের শিক্ষার্থী মেসেজ দেয়। জুবায়েরের কাছ থেকে মকসুদের নাম্বার নিয়ে তাকে বিনোদপুরের ছাত্রাবাস থেকে ডেকে নিয়ে আসে ছাত্রলীগ নেতারা। কিছুক্ষণ পর পাশ দিয়ে যাওয়ার সময় তৌফিক নামের শিক্ষার্থীর গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাকে ডেকে জ্ঞিাসাবাদ করে ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে তাদের তিনজনকে পুলিশে সোপর্দ করা হয়।

(দ্য রিপোর্ট/এজে/এনআই/এপ্রিল ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর