thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

৫ অ্যাসিস্ট ও এক গোলে মেসির জোড়া রেকর্ড

২০২৪ মে ০৫ ১২:১২:৩৬
৫ অ্যাসিস্ট ও এক গোলে মেসির জোড়া রেকর্ড

দ্য রিপোর্ট ডেস্ক:মেজর লিগ সকারে গিয়ে একের পর এক ইতিহাস গড়ে যাচ্ছেন লিওনেল মেসি। আজ নিউইয়র্ক রেডবুলসের বিপক্ষে ৫ অ্যাসিস্ট ও এক গোল করে জোড়া রেকর্ডে নাম লেখান এই আর্জেন্টাইন।

তার ইতিহাস গড়ার দিনে ৬-২ গোলের বড় জয় পেয়েছে ইন্টার মায়ামি। যেখানে হ্যাটট্রিক করেছেন লুইস সুয়ারেস। শুধু তা-ই নয়, মেসি জোড়া গোল করিয়েছেন মাতিয়াস রোহাসকে দিয়েও।

মেসির আগে কোনো ফুটবলারই মেজর লিগ সকারের ইতিহাসে সরাসরি ছয়টি গোলে অবদান ও পাঁচটি অ্যাসিস্ট করতে পারেননি। লিগে এনিয়ে টানা ছয় ম্যাচে গোল করেছেন কিংবা করানোর কীর্তি গড়েছেন এই ফরোয়ার্ড। এনিয়ে ৮ ম্যাচে ১০ গোল ও ১২ অ্যাসিস্ট করেছেন তিনি। লিগে দুটো বিভাগেই বসে আছেন সিংহাসনে। যদিও গোলদাতার তালিকায় তার সঙ্গে যৌথ ভাবে শীর্ষে আছেন সুয়ারেস।

চেজ স্টেডিয়ামে প্রথমার্ধ শেষে ১-০ গোলে পিছিয়ে ছিল মায়ামি। তবে ৪৮ মিনিটে মাতিয়াস রোহাসকে গোল বানিয়ে দিয়ে দলকে সমতায় ফেরান মেসি। এর দুই মিনিট পরই সুয়ারেসের পাস থেকে তার গোলে এগিয়ে যায় মায়ামি।

৬২ মিনিটে রোহাসকে দ্বিতীয় গোল এনে দেওয়ার পর সুয়ারেসকে হ্যাটট্রিকের স্বাদ পাইয়ে দেন মেসি। তার পাস থেকে ৬৮, ৭৫ ও ৮১ মিনিটে গোল করেন সুয়ারেস। মায়ামির জার্সিতে উরুগুইয়ান এই ফরোয়ার্ডের প্রথম হ্যাটট্রিক এটি। ম্যাচের যোগ করা সময়ে নিউইয়র্ক ব্যবধান কমালেও ঠিকই জয় নিয়ে মাঠ ছাড়ে মায়ামি।

এই জয়ে ১২ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে মেজর লিগ সকারের ইস্টার্ন কনফারেন্সের শীর্ষস্থান ধরে রেখেছে মায়ামি।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর