thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

রাজনীতিতে শুধু মুক্তিযুদ্ধের পক্ষে থাকবে : তথ্যমন্ত্রী

২০১৭ এপ্রিল ২২ ১৮:২৩:৪০
রাজনীতিতে শুধু মুক্তিযুদ্ধের পক্ষে থাকবে : তথ্যমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়তে রাজনীতিতে একবার রাজাকার-একবার মুক্তিযোদ্ধার সরকার- এই ‘মিউজিক্যাল চেয়ার’-এর খেলা চিরতরে বন্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন জাসদ (একাংশ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। রাজনীতিতে শুধু মুক্তিযুদ্ধের পক্ষ থাকবে বলেও মন্তব্য করেন তিনি।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জাসদ কার্যালয়ের সামনে শনিবার ঢাকা মহানগর জাসদের মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতায় জাসদ সভাপতি এ মন্তব্য করেন। ‘জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়তে হলে: রাজনীতিতে একবার রাজাকার-একবার মুক্তিযোদ্ধার সরকার- এই মিউজিক্যাল চেয়ারের খেলা বন্ধ করা’র দাবিতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

‘রাজাকার ও তাদের দোসররা স্বাধীনতার শত্রু ও জঙ্গিদের পৃষ্ঠপোষক, সেকারণে রাজনীতিতে কোনোভাবেই এদের স্থান দেওয়া উচিত নয়’ উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, ‘আমরা যখন জঙ্গিদমনের যুদ্ধে একটার পর একটা সাফল্য অর্জন করছি, তখন তাদের দোসররা গণতন্ত্রের দোহাই দেওয়ার সুযোগ নিয়ে রাজনীতিতে হালাল হওয়ার অপচেষ্টায় লিপ্ত। তারা যতদিন রাজনীতির মাঠে সক্রিয় থাকবে, ততদিন দেশে জঙ্গি উৎপাদন-পুণরুৎপাদন হতে থাকবে।’

‘যারা জঙ্গি, যুদ্ধাপরধী ও রাজাকারদের সাথে সম্পর্ক রাখে, সংবিধানের চারনীতি মানে না, স্বাধীনতার ঘোষণা ও বঙ্গবন্ধুকে মানে না, ত্রিশ লক্ষ শহীদ ও পঁচিশে মার্চের কালোরাত মানে না, তাদের সাথে রাজনৈতিক লেনদেন আত্মঘাতী এবং দেশের গণতন্ত্রের জন্য হুমকিস্বরূপ’ বলেন তথ্যমন্ত্রী।

ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে এতে দলটির সাধারণ সম্পাদক (একাংশ) শিরীন আখতার এমপিসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা বক্তব্য রাখেন।

(দ্য রিপোর্ট/কেএ/এপ্রিল ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর