thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

রোমাঞ্চকর ম্যানচেস্টার ডার্বি ‘ড্র’

২০১৭ এপ্রিল ২৮ ১০:১৫:০১
রোমাঞ্চকর ম্যানচেস্টার ডার্বি ‘ড্র’

দ্য রিপোর্ট ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটি ঘরের মাঠে মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেডের। তবে নিজেদের মাঠে জয়ের দেখা পায়নি পেপ গার্দিওয়ালার শিষ্যরা। এদিকে ম্যানসিটির কাছে লিগের প্রথম পর্বে হারের প্রতিশোধ নেওয়ার লক্ষ্য পূরণ হয়নি ম্যানইউর।

বৃহস্পতিবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে মৌসুমের দ্বিতীয় ‘ম্যানচেস্টার ডার্বি’ ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। এ নিয়ে লিগে টানা ২৪ ম্যাচ অপরাজিত থাকলো রেড ডেভিলরা। গত সেপ্টেম্বরে ইউনাইটেডের মাঠে ২-১ গোলে জিতেছিল সিটি।

নিজেদের মাঠে প্রথমার্ধে বল দখল ও আক্রমণে এগিয়ে থাকা সিটি নবম মিনিটে গোল পেতে পারতো। কিন্তু দুর্ভাগ্য, ছয় গজ দূর থেকে সার্জিও আগুয়েরোর শট পোস্টে বাধা পায়।

২৫তম মিনিটে সিটি গোলরক্ষক ক্লাওদিও ব্রাভোর ভুলে ফাঁকায় বল পেয়েছিলেন হেনরিখ মিখতারিয়ান। তবে পরমুহূর্তে চিলির এই গোলরক্ষকই দারুণ নৈপুণ্যে বাঁ-দিকে ঝাঁপিয়ে আর্মেনিয়ার মিডফিল্ডারের প্রচেষ্টা রুখে দেন। বিরতির ঠিক আগে সহজতম সুযোগটি পায় ইউনাইটেড। কিন্তু লক্ষ্যভ্রষ্ট হেডে হতাশ করেন আন্দের হেরেরা।

দ্বিতীয়ার্ধেও একইভাবে একচেটিয়া আক্রমণ করতে থাকে সিটি। রক্ষণাত্মক হয়ে পড়া অতিথিদের ডি-বক্সে বল নিয়ে ঢুকতেই পারছিল না তারা।

প্রাণহীন ফুটবলে কিছুটা উত্তাপ ছড়ায় মারোয়ানি ফেলাইনির লাল কার্ড। ৮৪তম মিনিটে আগুয়েরোকে পিছন থেকে ফাউল করে হলুদ কার্ড দেখেন, পরমুহূর্তে আর্জেন্টাইন স্টাইকারকেই মাথা দিয়ে গুঁতো মেরে বহিষ্কার হন বেলজিয়ামের এই মিডফিল্ডার।

যোগ করা সময়ে আগুয়েরোর ক্রস থেকে বল জালে পাঠিয়ে উল্লাসে মাতেন জেসুস। কিন্তু রেফারি অফসাইডের বাঁশি বাজালে হতাশ হতে হয় তাদেরকে।

দ্বিতীয় পর্বের এই ড্রয়ের ফলে সেরা চারে থেকে লিগ শেষ করার দৌড়ে দুই দলের অবস্থান থাকলো আগের মতোই। ৩৩ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে গার্দিওলার দল সিটি। ১ পয়েন্ট কম নিয়ে পঞ্চম জোসে মরিনিয়োর ইউনাইটেড।

৩৩ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আন্তোনিও কোন্তের দল চেলসি। ৪ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে টটেনহ্যাম হটস্পার। এক ম্যাচ বেশি খেলা লিভারপুল ৬৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/এপ্রিল ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর