thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

শিল্পকলায় ‘রীনা ব্রাউন’

২০১৭ এপ্রিল ২৮ ১০:৩৭:১২
শিল্পকলায় ‘রীনা ব্রাউন’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি যৌথভাবে আয়োজিত ‘নতুন চলচ্চিত্র নতুন নির্মাতা চলচ্চিত্র উৎসব’ বাংলাদেশের চলচ্চিত্রকারদের নির্মিত স্বল্পদৈর্ঘ্য, পূর্ণদৈর্ঘ্য এবং প্রামাণ্যচলচ্চিত্রের বছরব্যাপী প্রতিযোগিতামূলক চলচ্চিত্র উৎসব।

এই উৎসবে এপ্রিল মাসের নির্বাচিত চলচ্চিত্রের প্রদর্শনী অনুষ্ঠিত হবে আগামী ২৮ এপ্রিল(শুক্রবার)। প্রদর্শনী হবে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে বিকাল ৩টায় ও সন্ধ্যা ৭টায়।

এছাড়া বিকাল ৫টায় ৭ম বারের মত আয়োজিত হচ্ছে ‘সিনেমা ফাইভ আলাপ’। এবারের আলাপের বিষয় ‘দৃশ্যমাধ্যমে উপস্থাপনার রাজনীতি : আলোকচিত্র, চলচ্চিত্র ও বিজ্ঞাপনচিত্র’। এবারের অতিথি বক্তা আলোকচিত্রশিল্পী ও শিক্ষক তানভীর মুরাদ তপু।

উৎসবে এপ্রিল মাসে জমা হওয়া চলচ্চিত্রগুলোর থেকে সম্মানিত জুরি সদস্যদের বিবেচনায় নির্বাচিত ৬টি স্বল্পদৈর্ঘ্য কাহিনী ও ১টি পূর্ণদৈর্ঘ্য কাহিনী চলচ্চিত্রের প্রদর্শনী হবে। নির্বাচিত ৬টি স্বল্পদৈর্ঘ্য কাহিনী চলচ্চিত্রের মধ্যে ২টি চলচ্চিত্রের উদ্বোধনী প্রদর্শনী হবে।

বিকাল ৩টায় প্রদর্শিত হবে ৬টি স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র। চলচ্চিত্রগুলো হলো : নির্মাতা নাহিদা পারভীন নির্মিত স্বল্পদৈর্ঘ্য কাহিনী চলচ্চিত্র ‘সিডস অব উইংস’, নির্মাতা ভিকি জাহেদ নির্মিত স্বল্পদৈর্ঘ্য কাহিনী চলচ্চিত্র ‘অক্ষর’, নির্মাতা রেহমান রাহাত নির্মিত স্বল্পদৈর্ঘ্য কাহিনী চলচ্চিত্র ‘ভাইরাস’, নির্মাতা নাহিদা সুলতানা নির্মিত স্বল্পদৈর্ঘ্য কাহিনী চলচ্চিত্র ‘ঘুড়ি’, নির্মাতা শাহরিয়ার চয়ন নির্মিত স্বল্পদৈর্ঘ্য কাহিনী চলচ্চিত্র ‘গন্তব্যহীন’ এবং নির্মাতা মীর গালিব ও ইশতিয়াক আসিফ নির্মিত স্বল্পদৈর্ঘ্য কাহিনী চলচ্চিত্র ‘আগন্তুকের লাল গোলাপ’।

সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে শামীম আখতার নির্মিত পূর্ণদৈর্ঘ্য কাহিনী চলচ্চিত্র ‘রীনা ব্রাউন’। উৎসবের চলচ্চিত্র প্রদর্শনী ও ‘সিনেমা ফাইভ আলাপ’ সকলের জন্য উন্মুক্ত থাকবে।

(দ্য রিপোর্ট/পিএস/এনআই/এপ্রিল ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর